ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সাইকেলিং শোভাযাত্রা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৩:৫৪

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সাইকেলিং শোভাযাত্রা
ছবি: প্রতিনিধি

মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইকেলিং শোভাযাত্রা গোপালগঞ্জ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করেছে।

এদিকে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসাবে ফুটানো হয়েছে আঁতশ বাজি।

মঙ্গলবার সকাল ৭টায় গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রামের ২৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স থেকে শোভাযাত্রাটি কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এসময় ২৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ও আনসার-ভিডিপির গোপালগঞ্জ জেলা কমান্ড্যান্ট শাওন আসাদ সাইকিং সদস্যদের বিদায় জানান।

এদিকে, মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণীয় করে রাখতে সোমবার রাতে জেলা শহরের আনসার-ভিডিপি মাঠে আঁতশ বাজি ফুটানো হয়। লাল, নীল, বেগুনীসহ বিভিন্ন রঙের আঁতশ বাজিতে আলোকিত হয়ে ওঠে পুরো ক্যাম্প। আঁতশ বাজির ঝলকানি দেখতে ক্যাম্পের আশপাশে ভিড় করেন দর্শনার্থীরা।

এর আগে গতকাল সোমবার বিকেলে ৪টায় মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

পরে ৯ জন মেয়ে ও ১৭ জন ছেলে নিয়ে মোট ২৬ জনের একটি সাইক্লিং টিম টুঙ্গিপাড়া থেকে এই শোভাযাত্রায় অংশ নেন। ১৮টি জেলা অতিক্রম করে ১২ ডিসেম্বর কক্সবাজার গিয়ে তাদের এই সাইক্লিং শোভাযাত্রাটি শেষ হবে।

বাংলাদেশ জার্নাল/সেফু/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত