ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

বাহুবলে বিদ্রোহী ৭ চেয়ারম্যান প্রার্থীকে অব্যাহতি

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ১০:৩২  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০২২, ১০:৩৭

বাহুবলে বিদ্রোহী ৭ চেয়ারম্যান প্রার্থীকে অব্যাহতি
ছবি: প্রতিনিধি
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অমান্য করায় ৭ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগ বাহুবল উপজেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুন নূর মানিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই-এর যৌথ স্বাক্ষরিতি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিদ্রোহী এ সাত চেয়ারম্যান প্রার্থী হলেন- লামাতাসী ইউপির প্রার্থী উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী টেনু, বাহুবল সদর ইউপির প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আজমল হোসেন চৌধুরী, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক ও স্নানঘাট ইউপির সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, ভাদেশ্বর ইউপির প্রার্থী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনায়েদ মিয়া, সাতকাপন ইউপির প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক, মিরপুর ইউপির প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সদস্য আসকির মিয়া এবং আওয়ামী লীগ নেতা মনোরঞ্জন রায়।

বিজ্ঞপ্তিতে জানা গেছে, বাহুবল উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নেতারা বিদ্রোহী এ চেয়ারম্যান প্রার্থীদের ১৩ জানুয়ারি মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য বার বার অনুরোধ করলেও তারা তা করেননি। তাই বাহুবল উপজেলা আওয়ামী লীগ দলীয় গঠনতন্ত্রের ৪৭/ঠ ধারা মোতাবেক তাদের দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে বাহুবল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই জানান, দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৭ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ৬ষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারি বাহুবল উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত