ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

​আইভীর হ্যাট্রিক জয়

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ১৯:৫২  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২২, ১১:৫২

​আইভীর হ্যাট্রিক জয়
সেলিনা হায়াৎ আইভী

টানা তৃতীয়বারের মত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) মেয়র নির্বাচিত হলেন ডা. সেলিনা হায়াৎ আইভী। নারায়ণগঞ্জ শহরে তার যে জনপ্রিয়তা তাতে এই ফলাফল অনেকটা প্রত্যাশিতই ছিল। ৫ লাখ ১৭ হাজার ৩৬১ ভোটের মধ্যে আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীকে ১ লাখ ৫৯ হাজার ০৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী 'হাতি' প্রতীকে তৈমুর আলম খন্দকার ৯২ হাজার ৫৬২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

রোববার রাতে ভোট গণনা শেষে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে বেসরকারি এ তথ্য জানান হয়। ফলাফল অনুযায়ী এবার ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে জিতলেন আইভী।

এর আগে গত দুই নির্বাচনে প্রথমবার লক্ষাধিক ভোট এবং দ্বিতীয়বার প্রায় ৮০ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হন। ১৬ জানুয়ারির এই বিজয়ের মধ্য দিয়ে তৃতীয়বারের মতো নাসিক মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন তিনি।

তৃতীয় নাসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল আটটায় আর ভোটগ্রহণ শেষ হয় বিকাল চারটায়। এদিকে লাইনে ভোটার থাকায় কিছু কেন্দ্রে নির্ধারিত সময়ের পরেও চলে ভোটগ্রহণ।

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে মোট ভোটারের মধ্যে নারী ও পুরুষ ভোটারের সংখ্যা প্রায় সমান। মোট ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং হিজরা ৪ জন। এর আগে ২০১৬ সালের নাসিক নির্বাচনে মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। সে অনুযায়ী নতুন ভোটার ৪২ হাজার ৯৩০ জন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত