ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শাবিপ্রবিতে যাবেন না শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ২০:৫৫  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২২, ২১:৩৩

শাবিপ্রবিতে যাবেন না শিক্ষামন্ত্রী
ছবি- প্রতিনিধি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট সমাধানে শিক্ষার্থীরা যখন চাইবেন শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রতিনিধি দল তখনই শাবিপ্রবিতে আলোচনার জন্য যাবেন। তবে ব্যক্তিগত কারণে শাবিপ্রবিতে যেতে পারছেন না হলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার রাত ৮ টায় শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা সবাই সমাধান চাই তার জন্য আমাদের আলোচনা বসা প্রয়োজন। আলোচনা সভায় বসার জন্য শিক্ষার্থীদের জন্য সবসময় দ্বার খোলা রয়েছে। তারা যখন চাইবেন তখন ই আলোচনা হবে। আমি ব্যক্তিগতভাবে পারিবারিক কাজের কারণে যেতে পারছিনা। তবে প্রয়োজন হলে আমাদের প্রতিনিধি দল সেখানে যেতে পারেন।

তিনি আরও বলেন, আমরা আশনরত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিচ্ছি, আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা যখনই বসতে চায় তখন ই যাবে প্রতিনিধি দল।

শিক্ষামন্ত্রী বলেন, যারা আন্দোলন করছেন সেই শিক্ষার্থীদের সাথে আমাদের রাজনৈতিক প্রতিনিধি দলের মাধ্যমে তাদের সঙ্গে আমি কথা বলেছিলাম। তখন বলেছি আলোচনার মাধ্যমে সব সমাধান করা যায়। তারা বললো আমরা আজকেই আসতে চাই। আমরা এক ঘন্টার মধ্যে জানাচ্ছি কারা কারা আসছি।কিন্তু তারা জানিয়েছে অনশনরত বন্ধুদের রেখে তারা আসতে চায় না।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে ইউজিসি চেয়ারম্যান ড.কাজী শহীদুল্লাহ্, ইউজিসি সদস্য ড. আলমগীর এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ডুয়েটের উপাচার্য হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/একে/এএম

  • সর্বশেষ
  • পঠিত