ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পর্নোগ্রাফি মামলায় বরগুনার ৫ কিশোরের দণ্ড

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১৯:৩৩

পর্নোগ্রাফি মামলায় বরগুনার ৫ কিশোরের দণ্ড
ছবি- সংগৃহীত

বরগুনায় পর্নোগ্রাফি আইনে পাঁচ কিশোরকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। আদেশ দিয়েছেন বিজ্ঞ নারী ও শিশু আদালত। বুধবার দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বরগুনা জেলার তালতলী উপজেলার মহিউদ্দিন (১৫), রিয়াজ (১৬), বিপ্লব (১৬), অভিজাত কানাই (১৬) ও বেল্লাল (১৬)।

জানা গেছে, একই উপজেলার নবম শ্রেণির এক ছাত্রীকে ওই পাঁচ কিশোর পথেঘাটে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো। ওই ছাত্রী এর প্রতিবাদ করলে বিপ্লব কৌশলে তার ছবি তুলে নেয়। পরে স্কুলছাত্রীর ছবির সঙ্গে অপর একটি নগ্ন ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

বিষয়টি ওই ছাত্রীর বাবার নজরে এলে তিনি বাদী হয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় ওই কিশোর দলের নামে মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা মো. নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় পর্নোগ্রাফি আইনে আসামিদের এ দণ্ড দেন আদালত। এদিকে রায়ের পর আসামিপক্ষের আইনজীবী নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, তারা কিশোর হলেও এখন প্রাপ্তবয়স্ক।তারা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত