ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

রাতে ভোট হলে আদালতে অভিযোগ দেয়নি কেন?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ১৬:৩৭

রাতে ভোট হলে আদালতে অভিযোগ দেয়নি কেন?

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, দিনের ভোট রাতে হওয়ার অভিযোগ আনা হচ্ছে। কিন্তু শুধু অভিযোগের ওপর ভিত্তি করে আমি কনক্লুসিভ কিছু বলতে পারি না।

তিনি বলেন, এটা অভিযোগ আকারেই থেকে গেছে। কারণ, আমি তো দেখি নাই। আপনিও দেখেননি যে রাতে ভোট হয়েছে। তদন্ত হলে বেরিয়ে আসত, বেরিয়ে এলে আদালতের নির্দেশে নির্বাচন বন্ধ হয়ে যেত। সারা দেশের নির্বাচনও বন্ধ হয়ে যেতে পারত। রাজনৈতিক দলগুলো কেন আদালতে অভিযোগ দেয়নি সেটা তাদের বিষয়। এ সুযোগ তারা হাতছাড়া করেছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ‌রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত ‘আরএফইডি টক উইথ কে এম নূরুল হুদা’ আয়োজনে এ কথা বলেন সিইসি।

সিইসি তার বক্তব্যে সুশাসনের জন্য নাগরিকের সম্পাদক বদিউল আলম মজুমদার, জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এবং সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনেন।

বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে এক কোটি টাকার দুর্নীতির অভিযোগ এনেছেন সিইসি। আগের কমিশনে কাজের সূত্রে বদিউল আলম মজুমদার এ দুর্নীতি করেছেন বলেও জানান তিনি। বক্তব্যে সিইসি বলেন, দায়িত্ব পাওয়ার পর বদিউল আলম মজুমদার আগের কমিশনের মতো বর্তমান কমিশনের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তবে কমিশনের কর্মকর্তারা সতর্ক করায় তার সঙ্গে কাজ করেননি তিনি। আর এ জন্যই বদিউল আলম মজুমদার বিভিন্ন অভিযোগ করে যাচ্ছেন।

মাহবুব তালুকদারের প্রসঙ্গে বর্তমান সিইসি বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের চিকিৎসার জন্য নির্বাচন কমিশন (ইসি) বছরে ৩০ থেকে ৪০ লাখ টাকা ব্যয় করেছে। এ ছাড়া তিনি কমিশনে কোনো মিটিং থাকলে তা নিয়ে আগে থেকেই খুঁত ধরতে থাকেন। গণমাধ্যম ‘খাবে’ এমন কথা বলতে থাকেন।

অন্যদিকে সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা এত দিন কিছু বলেননি। এখন সবক দিলেন। তবে তার কথাগুলো আমি সিইসি হিসেবে গ্রহণ করতে পারিনি। তিনি ‘আমিত্ববোধ’ থেকে সেসব কথা বলতে রেন।

আরএফইডি সভাপতি সোমা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক কাজী জেবেলসহ আরএফইডির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত