ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

ইতালি থেকে পার্সেলে এলো পিস্তল: গ্রেপ্তার আয়কর বিভাগের কর্মচারি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩১

ইতালি থেকে পার্সেলে এলো পিস্তল: গ্রেপ্তার আয়কর বিভাগের কর্মচারি
ছবি: প্রতিনিধি

ইতালি থেকে আসা একটি পার্সেলে পিস্তল ও গুলি পাওয়ার ঘটনায় প্রাপক চট্টগ্রাম আয়কর বিভাগের কর্মচারি মজুমদার কামরুল হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত ১১টার দিকে আগ্রাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ। তার বাসা আগ্রাবাদ সিজিএস কলোনির এফ ৭৪/৮।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির উপ কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারিশ।

এর আগে সোমবার সকালে শুল্ক আইন-১৯৬৯, বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এবং অস্ত্র আইন-১৮৭৮-এর বিভিন্ন ধারায় নগরের বন্দর থানায় মামলা করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টমস কর্তৃপক্ষের মামলাটি করেন সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন।

মামলার আসামিরা হলেন, পণ্য চালানের প্রাপক সিজিএস কলোনির মজুমদার কামরুল হাসান ও ইতালি থেকে পণ্যের প্রেরক রাজীব বড়ুয়া।

পুলিশের তথ্য অনুযায়ী, কামরুল হাসান চট্টগ্রাম কর অঞ্চল-১ এর তৃতীয় শ্রেণির পদে কর্মরত আছেন। তিনি আগ্রাবাদ সিজিএস কলোনি সমিতির সাংগঠনিক সম্পাদক। রাজীব বড়ুয়ার বাসাও সিজিএস কলোনিতে।

কাস্টমস নথি অনুযায়ী, গত রোববার সিজিএস কলোনির বাসিন্দা কামরুল হাসানের ঠিকানায় গৃহস্থালী সামগ্রীর একটি চালান পাঠান রাজীব বড়ুয়া। চালানটিতে গৃহস্থালী পণ্যের পাশাপাশি দুটি পিস্তল ও ৬০টি গুলি ও আরও দুটি খেলনা পিস্তল জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা। চলতি বছরের জানুয়ারির শেষ দিকে ফরেন পোস্ট অফিসে চালানটি ইতালির রোম থেকে আসে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বন্দর থানার এসআই ফয়সাল সরওয়ার বলেন, আমরা জানতে পেরেছি রাজীব বড়ুয়া সম্প্রতি ইতালি থেকে দেশে এসেছেন। সম্প্রতি সিজিএস কলোনির লোকজনও তাকে কলোনিতে কামরুলের সঙ্গে আড্ডা দিতে দেখেছে। ছোটবেলা থেকেই তারা একে অপরকে চেনেন।

চট্টগ্রাম কাস্টমসের উপ কমিশনার মোহাম্মদ সালাহউদ্দিন রেজভী জানান, চালানটিতে ড্রিল মেশিন, কাচের গ্লাস, সাবান, চকলেট, ছুরি, ফ্রাইপ্যান, লোশন, লেডিস ব্যাগ, হ্যান্ড ব্যাগ, আইরন ও মাল্টিপ্লাগসহ বিভিন্ন গৃহস্থালি পণ্য ছিল। গোপন সংবাদের ভিত্তিতে চালানটি কায়িক পরীক্ষা করে বিশেষভাবে লুকানো অবস্থায় এসব অস্ত্র উদ্ধার করা হয়।

উল্লেখ্য, রোববার গৃহস্থালী ও প্রসাধনী সামগ্রীর একটি বৈদেশিক ডাকের চালানে আসা কার্টন থেকে ইতালিতে তৈরি দু’টি স্বয়ংক্রিয় পিস্তল ও ৬০ রাউন্ড কার্তুজ এবং দু’টি খেলনা পিস্তলের সঙ্গে কয়েক প্যাকেট কার্তুজ আকৃতির ছোট প্লাস্টিকের বল জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত