ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

বিমানের বোয়িং-৭৩৭’এ ইউএস-বাংলার ট্রলির আঘাত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২২, ০১:৪৫

বিমানের বোয়িং-৭৩৭’এ ইউএস-বাংলার ট্রলির আঘাত
ছবি- সংগৃহীত

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও বিমানের বোয়িং উড়োজাহাজে ধাক্কা দিয়েছে একটি ট্রলি। ধাক্কার পর বিমানের ঐ উড়োজাহাজটির উড্ডয়ন বন্ধ রাখা হয়েছে।

গত শনিবার (৪ জুন) রাত ১০ টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজকে দাঁড়িয়ে থাকা অবস্থায় ধাক্কা দেয় বেসরকারি ইউএস–বাংলা এয়ারলাইনসের একটি গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট (জিএসই)।

বিমান কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে,শনিবার রাত ১০টার দিকে বিমানবন্দরে এই ঘটনা ঘটে। ঘটনার সম বিমানের একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজ বে এরিয়াতে অপেক্ষমাণ ছিল। তখন ইউএস–বাংলার একটি জিএসই ডলি-ট্রলি (মালামাল নেওয়ার গাড়ি) বিমানের উড়োজাহাজটিকে ধাক্কা দেয়। এতে উড়োজাহাজটি ক্ষতিগ্রস্ত হয়ে পড়লে সেটিকে গ্রাউন্ডেড হয়। রোববার উড়োজাহাজটির চট্টগ্রামের উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা ছিলো।

তারা আরও জানায়, ক্ষতিগ্রস্ত বোয়িং-৭৩৭ উড়োজাহাজটি মেরামত করার বিষয়ে বোয়িং কোম্পানির কাছে অনুমতি চাওয়া হয়েছে। যে পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে ইউএস–বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষই সেটি বহ্ন করবে বলেও জানান বিমানের কর্তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র ও মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে জানান, রাতে রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের বোয়িংটিকে ইউএস-বাংলার একটি ট্রলি ধাক্কা দিলে উড়োজাহাজটি ক্ষতিগ্রস্ত হয়। উড়োজাহাজটি মেরামত করার বিষয়ে বোয়িং কোম্পানিকে একটি চিঠি দেয়া হয়েছে। বোয়িং কর্তৃপক্ষের অনুমোদন আসার দুই দিনের মধ্যে উড়োজাহাজটি মেরামত করা হবে।

জানা যায়, বাংলাদেশ বিমানের বোয়িংটি আগে থেকেই বে এরিয়াতে রাখা ছিল। উড়োজাহাজের সামনে দিয়ে ইউএস–বাংলার একটি ডলি-ট্রলি যাওয়ার সময় ট্রলির পেছনের দুটি অংশ ছুটে গিয়ে বোয়িংয়ের সামনে ধাক্কা দেয়।

ইউএস-বাংলা কর্তৃপক্ষও ইতোমধ্যেই উড়োজাহাজ মেরামতের অর্থ দিতে সম্মত হয়েছে বলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত