ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সরকারি চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে র‍্যাবের কাছে ধরা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৭

সরকারি চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে র‍্যাবের কাছে ধরা
গ্রেপ্তারকৃত সোহেল আলম। ছবি: প্রতিনিধি

সরকারি চাকরি দেয়ার কথা বলে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সোহেল আলম (৩৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব। চট্টগ্রামের হাটহাজারী থানার দেওয়ান নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। গ্রেপ্তারকৃত সোহেল হাটহাজারীর চারিয়া শিকদার পাড়ার মৃত ফয়েজ আহমদের ছেলে।

র‍্যাব জানায়, প্রতারণার শিকার মিঠুন চক্রবর্তী পেশায় একজন গাড়িচালক। গাড়ি চালানোর সুবাদে মিঠুন চক্রবর্তীর সঙ্গে সোহেল আলমের পরিচয় হয়। এক পর্যায় সোহেল হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিঠুনকে ড্রাইভার পদে চাকরি দিতে পারবে বলে জানান। সোহেল তার অপর সহযোগী জসীম উদ্দিনের সঙ্গে মিঠুন চক্রবর্তীকে পরিচয় করিয়ে দেন। এরপর দুই প্রতারক মিলে মিঠুন চক্রবর্তীকে চাকরি দেয়ার কথা বলে ৬ লাখ টাকা দাবি করে। টাকা দিলে স্থায়ীভাবে চাকরির ব্যবস্থা করে দেবে বলেও প্রলোভন দেখায়।

প্রতারকের কথায় বিশ্বাস করে গত জুলাই মাসে দুই ধাপে তাদের ৫ লাখ টাকা দেন মিঠুন চক্রবর্তী। এরপর প্রতারক চক্রটি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষর সম্বলিত একটি নিয়োগপত্র প্রদান করে। নিয়োগপত্রটি হাতে পাওয়ার পর যাচাই-বাছাই করে মিঠুন চক্রবর্তী জানতে পারেন যে এটা একটা ভুয়া নিয়োগপত্র। এরপর এ বিষয়ে প্রতারক চক্রের সঙ্গে যোগাযোগ করলে তারা হুমকি ধমকি দিতে থাকে। এক পর্যায়ে প্রতারকরা মিঠুনকে ১ লাখ টাকা ফেরত দেয়। বাকি টাকা ফেরত দেয়ার আশ্বাস দিলেও যোগাযোগ বন্ধ করে দেয় তারা। পরবর্তীতে ভুক্তভোগী মিঠুন র‍্যাবের কাছে প্রতারণার বিষয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। পরে সোহেল আলকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হাটহাজারী পৌরসভার পশ্চিম দেওয়ান নগর থেকে সোহেল আলমকে গ্রেপ্তার করা হয়। সোহেল প্রতারণার কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে সরকারি বিভিন্ন সংস্থায় বিভিন্ন পদে চাকরি দেয়ার কথা বলে লাখ লাখ হাতিয়ে নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত