ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

রাজধানীতে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১৩৮তম শাখার উদ্বোধন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২২, ১৬:২০  
আপডেট :
 ২৭ ডিসেম্বর ২০২২, ১৬:৪৪

রাজধানীতে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১৩৮তম শাখার উদ্বোধন
শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১৩৮তম শাখা হিসেবে দারুস সালাম রোড শাখার কার্যক্রমের উদ্বোধনে অতিথিরা। ছবি: প্রতিনিধি

রাজধানী ঢাকার মিরপুরের দারুস সালাম রোডে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১৩৮তম শাখা হিসেবে দারুস সালাম রোড শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই শাখার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ্ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মো. সামছুদ্দোহা (শিমু)।

উদ্বোধনী অনুষ্ঠানে জে. ভি টেক্সটাইল এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম বাবর, এস. এ খান টাওয়ারের ভবন মালিক হায়দার আলী খান, ঢাকা উত্তর সিটি করপোরেশন ওয়ার্ড-১২ নং এর কাউন্সিলর মুরাদ হোসেন এবং হোসাইন কন্সট্রাকশন প্রাইভেট লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসাইন আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। তাছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের গ্রাহক, শুভানুধ্যায়ীবৃন্দ, স্থানীয় ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। দেশের কর্মসংস্থান সৃষ্টি এবং চলমান অর্থনীতিকে আরও গতিশীল করতে এই ব্যাংক প্রতিনিয়ত বিভিন্ন খাতে বিনিয়োগ প্রদান করছে, দেশের সার্বিক ব্যবসা বাণিজ্যেও সম্প্রসারণ এবং শিল্প উন্নয়নে সাধ্যমত অবদান রাখতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, দেশের সর্বশ্রেণির মনুষের মধ্যে কল্যাণমুখী ব্যাংকিং সেবা পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। মুনাফা অর্জনই মুখ্য উদ্দেশ্য নয়। এ লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক সিএসআর কর্মসূচির আওতায় সমাজের দুস্থ, অসহায় ও সম্বলহীন মানুষদের বিনামূল্যে চিকিৎসা প্রদান, ঘূর্ণিঝড় ও বন্যা দুর্গত এলাকায় খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ, মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান-সহ অন্যান্য জনহিতকর কর্মসূচিতে ধারাবাহিকভাবে অংশগ্রহণ করে আসছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ্উদ্দীন আহমেদ ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্পসমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, একটি টেকসই ও অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক স্থিতিশীলতার ভিত তৈরির লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগণের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। শাহ্জালাল ইসলামী ব্যাংক দীর্ঘ ২২ বছর ধরে সুদ মুক্ত ইসলামী শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। যেসব এলাকায় ব্যাংকের সংখ্যা কম, সেখানে জনগণের ব্যাংকিং সুবিধা পাওয়ার সুযোগ কম। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড সেই লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সর্বস্তরের মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের সেবার মান অত্যন্ত সন্তোষজনক, আমরা এই ব্যাংকের মাধ্যমে আপনাদেরকে সেই সর্বোত্তম সেবা প্রদান করতে চাই।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে পবিত্র কোরআন খতম, দুরূদ এবং দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত