ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারক আটক

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৮:০৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারক আটক
আটক হওয়া প্রতারক। ছবি: প্রতিনিধি

ফরিদপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভুয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে নিহার রঞ্জন রায় (৩৫) নামে এক যুবককে আটক করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা সরকারি রাজেন্দ্র কলেজে এলএলবি পরীক্ষা চলাকালীন প্রতারণার অভিযোগে ওই যুবককে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয় ওই যুবককে।

এব্যাপারে সরকারি রাজেন্দ্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এস.এম আবদুল হালিম বলেন, শনিবার সকালে রাজেন্দ্র কলেজে এলএলবি পরীক্ষা চলার সময়ে ওই যুবক নিজেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন হল পরিদর্শন করতে চান। পরে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করে জানতে পারি তিনি ভুয়া ও প্রতারক।

এব্যাপারে কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভুয়া কর্মকর্তা পরিচয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজে গিয়ে প্রতারণা করে আসছে সে। আমরা তাকে ভুয়া শনাক্ত করার পর জেলা প্রশাসনকে জানাই। পরে জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

তিনি আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভুয়া কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন প্রতারণার মাধ্যমে পরীক্ষার হল থেকে পরীক্ষার্থী ও শিক্ষকদের মোবাইল নিয়ে পালিয়ে যেতেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত