ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

১৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৭

১৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত শামীম শেখ‌

রাজধানীর মিরপুর এলাকা থেকে ১৭ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শামীম শেখ‌ নামে এক আসামিকে গেপ্তার করেছে র‌্যাব-৩। মঙ্গলবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, নড়াইল জেলার নড়াগাতি থানাধীন এলাকায় ২০০৫ সালে বন্ধুর সাথে তর্ক বিতর্কের জের ধরে বন্ধু রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করার বিষয়টি স্বীকার করেছেন গ্রেপ্তার শামীম।

তি‌নি জানান, ২০০৫ সালে তার বন্ধু রাজুর সাথে তর্ক বিতর্কের এক পর্যায়ে রাজু গ্রেপ্তারকৃত শামীমকে আঘাত করেন। প‌রে শামীম শেখ সুস্থ হয়ে রাজুকে মারার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী শামীম শেখ ও তার ৫ জন সহযোগী মিলে তার বন্ধু রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

হত্যার পর নড়াইল জেলার নড়াগাতি থানায় একটি হত্যা মামলা রুজু হয়। ওই হত্যা মামলার আসামি শামীম এবং তার ৬ সহযোগীকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করে। তিন মাস পর শামীম জামিনে মুক্তি পান।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালের জুলাই মাসে আদালত ওই মামলার সকল আসামিদেরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রায় ঘোষণার পর থেকে শামীম শেখ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবন যাপন করছি‌লেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত