ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘ওরা’ কলেজ মাঠ পরিস্কার করে দিল

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৮

‘ওরা’ কলেজ মাঠ পরিস্কার করে দিল
ছবি- প্রতিনিধি

গাজীপুর সদরে ‘ভাওয়াল মির্জাপুর তরুণ সংঘ’ নামে একটি সামাজিক সংগঠণের কর্মীরা বৃহস্পতিবার সকালে ভাওয়াল মির্জাপুর কলেজ মাঠে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন। সংগঠনটির সদস্যরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

ভাওয়াল মির্জাপুর তরুণ সংঘেল সভাপতি শিহাব সরকার জানান, তিনি উত্তরা কলেজের অনার্স ৩য় বর্ষে ইংরেজি বিভাগের ছাত্র। সম্পূর্ণ অরাজনৈতিক এ সংগঠনটি ২০২০ সাল থেকে যাত্রা শুরু করেছে। বর্তমানে ভাওয়াল মির্জাপুর ইউনিয়নে তাদের সদস্য সংখ্যা ২৫০ জন হলেও সারা গাজীপুরে তাদের ৬ হাজারের মতো সদস্য রয়েছে।

প্রতিমাসে তরা নিজেদের টিফিন বা দুপুরের খাবরের খরচ থেকে টাকা জমিয়ে সংগঠনটিতে ফান্ড তৈরি করি। এ খরচ থেকে আমরা যেখানে যা দরকার সেখানে বিনামূল্যে ব্যবস্থা করে দেই।

যেমন দরিদ্র তহবিল সংরক্ষণ, অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বইসহ বিভিন্ন শিক্ষাউপকরণ ও বৃত্তি প্রদান, বিনামূল্যে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপণ কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম করে থাকেন।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মাহিম হোসেন জানান, আমরা নিজেদের চাঁদায় সংগঠনের কার্যক্রম চালাচ্ছি। বাইরে থেকে চাঁদা তুলি না। আমাদের সংগঠনটি একটি মানবিক ও সামাজিক সংগঠন। আমাদের সাধ্যানুযায়ী যেখানে যা দরকার বলে মনে করি তা করে দিয়ে থাকি। তবে প্রয়োজনের বিষয়টি কাজ শুরুর আগে আমা পরিদর্শন ও যাচাই করে থাকি। আমরা এ কলেজে আজকের কাজ শুরুর আগে মাঠটি অপরিচ্ছন্নতার খবর পাই। পরে সেখানে আমাদের সদস্যরা কাজ শুরু করে।

ভাওয়াল মির্জাপুর কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক বলেন, কদিন আগে আমাদের কলেজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে মাঠটি কিছুটা অপরিস্কার-অপরিচ্ছন্ন হয়ে যায়। কিন্তু এ সংগঠনটির সদস্যরা বৃহস্পতিবার সকালে অনুমতি নিয়ে তা মুহুর্তে পরিস্কার করে দিয়েছে। তাদের সকল কর্মসূচি মানবিক, সামাজিক এবং প্রশংসনীয়। আমি তাদের সাফল্য কামনা করি।

বৃহস্পতিবার ভাওয়াল মির্জাপুর কলেজ মাঠ পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ মো. এনামুল হক। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের সহকারি অধ্যাপক মো. আবুল হোসেন, আলী নেওয়াজ ভুঁঞা, আমিনুল ইসলাম, হারুন অর রশিদ, মো. শাহজালাল প্রমূখ। পরিচ্ছন্ন কাজে ওই সংগঠনটির ২৫জন সদস্য অংশ নেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত