ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

রাষ্ট্রীয় মর্যাদায় এমএ তাহেরের দাফন সম্পন্ন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৪:৫১

রাষ্ট্রীয় মর্যাদায় এমএ তাহেরের দাফন সম্পন্ন
লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা এম এ তাহেরের দাফন সম্পন্ন হয়েছে। ছবি: প্রতিনিধি

রাষ্ট্রীয় মর্যাদায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা এম এ তাহেরের দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা সম্পন্ন হয়। পরে জালালিয়া মাদ্রাসা প্রাঙ্গণে দাফন করা হয়। জানাজার পূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার দেয়া হয়।

জানাজার নামাজে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাবেক মন্ত্রী শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপিসহ কেন্দ্রীয়, জেলা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ সর্বস্তরের হাজারো মানুষ অংশ নেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শোকবার্তায় মরহুম এম এ তাহেরের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এর আগে মেয়র আবু তাহের দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, ফুসফুস ও কিডনি রোগে আক্রান্ত ছিলেন। দেশ-বিদেশে চিকিৎসার পর শনিবার দুপুর ১টা ৫০ মিনিটে শহরের নিজ বাসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

জানা যায়, তিনি ১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহ্বানে ভারতের রাজনগর ক্যাম্পে প্রশিক্ষণ শেষে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। পরে আটিলাির গ্রুপ কমান্ডার হিসেবে মহুরী নদী, কোম্পানীগঞ্জ, রামগঞ্জ, লক্ষ্মীপুর ও রায়পুরে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেন। এছাড়া তিনি ১৯৭২-৭৪ সালে জেলা ছাত্রলীগের আহ্বায়ক, ১৯৭৬ যুবলীগের সাধারণ সম্পাদক, ১৯৮০ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৯৮৪ পৌর আওয়ামী লীগের সভাপতি, ১৯৮৭ থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৯৯০ থানা আওয়ামী লীগের সভাপতি ও ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। একইসঙ্গে ১৯৯৮ সালে পৌর চেয়ারম্যান ও ২০১১ থেকে ২০২২ সাল পর্যন্ত পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত