ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

সোনার বাংলা এক্সপ্রেস দুদিন বন্ধ: বিকল্প উপায় জানালো রেলওয়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ১৩:০১

সোনার বাংলা এক্সপ্রেস দুদিন বন্ধ: বিকল্প উপায় জানালো রেলওয়ে
কুমিল্লার হাসানপুর স্টেশনে রেল দুর্ঘটনা । ছবি: সংগৃহীত

রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয়েছে। তবে শুরুর দিনই দুর্ঘটনার শিকার হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। তবে ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার কথা বিবেচনায় নতুন রেক প্রস্তুত করে বাতিল হওয়া ট্রেনটি আগামী বুধবার (১৯ এপ্রিল) সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাবে।

সোমবার বাংলাদেশ রেলওয়ের বাণিজ্যিক বিভাগীয় কর্মকর্তারা শাহ আলম শিশির বলেন, কুমিল্লায় দুর্ঘটনাজনিত কারণে এই যাত্রা বাতিল করা হয়েছে। তবে যারা এই ট্রেনের টিকিট কিনেছেন তাদের বিকল্প উপায়ে যাত্রা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, সোমবার সকাল ৭টায় চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস বাতিল করায় ৭টা ৪৫ মিনিটে যে মহানগর প্রভাতী এক্সপ্রেস রয়েছে তার সঙ্গে দুটি কোচ সংযোজন করা হয়েছে। এছাড়াও অনলাইনে যারা ট্রেনের টিকিট কেটেছেন তারা যদি রিফান্ড চান তবে তাদেরকে সেটাও দেয়া হচ্ছে। যদি যাত্রী বেশি হয় তবে আগামী ১৯ এপ্রিল আমাদের পরিকল্পনা আছে একটা স্পেশাল ট্রেন দিতে পারি।

আরও পড়ুন: সোনার বাংলা ট্রেনের সোমবারের যাত্রা বাতিল

এদিকে, ট্রেন দুর্ঘটনাকে কেন্দ্র করে রেলের চট্টগ্রাম বিভাগীয় ট্রাফিক কর্মকর্তাকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৩ কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন দিতে বলেছে রেলওয়ে।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় কুমিল্লার হাসানপুর স্টেশনে একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় সোনার বাংলা এক্সপ্রেস। তাতে ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। আহত হন ৫০ যাত্রী।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত