ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

হিট স্ট্রোকে প্রাথমিক শিক্ষকের মৃত্যু

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১৪:২৮  
আপডেট :
 ০৯ জুন ২০২৩, ১৭:২৯

হিট স্ট্রোকে প্রাথমিক শিক্ষকের মৃত্যু
নিহত শিক্ষক ফারিজুল ইসলাম

রংপুরে তীব্র গরমে স্ট্রোক করে ফারিজুল ইসলাম (২৪) নামে এক শিকক্ষের মৃত্যু হয়েছে। গত বুধবার রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফরিজুল ইসলাম রংপুরের মিঠাপুকুর উপজেলার চেংমারী ইউনিয়নের গিলাঝুঁকি গ্রামের সেকেন্দার আলীর ছেলে এবং কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে পরীক্ষা দেয়ার জন্য রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে গিয়েছিলেন ফারিজুল। সেখানেই তাপদাহে তিনি অসুস্থ হয়ে পড়েন। মৃত্যু সনদে ‘মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণে’ তার মৃত্যু হয়েছে বলে উল্লেখ রয়েছে।

আরও পড়ুন : পরীক্ষা চলাকালে শিক্ষককে পেটালেন ছাত্রীর বাবা

পারিবারিক সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে সদ্য নিয়োগ পেয়েছিলেন ফারিজুল। গত জানুয়ারিতে উপজেলার কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগ দেন। এরই মধ্যে তিনি পুলিশের এসআই পদের জন্য আবেদন করেন। বুধবার ছিল পরীক্ষা।

ওই শিক্ষকের স্বজন ফরহাদ হোসেন বলেন, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে দৌড় পরীক্ষায় অংশ নেন ফারিজুল। এ সময় গরমে অসুস্থ হয়ে পড়লে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মারা যান। গতকাল বৃহস্পতিবার বিকেলে পারিবারিক কবরস্থানে তার মরদেহ সম্পন্ন হয়।

উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রুহুল আমিন বলেন, ‘পুলিশের এসআই পদে ১৬০০ মিটার দৌড় পরীক্ষায় অংশ নিয়ে হিট স্ট্রোকে মারা গেছেন সহকারী শিক্ষক ফারিজুল ইসলাম। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, পরিবারের কাছে শিক্ষকের মরদেহ হস্তান্তর করা হয়েছে। কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফন করার অনুমতি দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত