ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

‘দুষ্টু পুলিশের তথ্য দেন, ব্যবস্থা নেব’

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৯  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১৩

‘দুষ্টু পুলিশের তথ্য দেন, ব্যবস্থা নেব’

পুলিশের অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান বলেছেন, সমাজের ভেতরে যেমন দুষ্টু লোক আছে, তেমনি পুলিশের ভেতরেও দুষ্টু পুলিশ আছে। আমরা প্রায়ই দেখি এই ধরনের দুর্বৃত্ত মানুষের সাথে ওইসব দুর্বৃত্ত পুলিশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়। ঠিক তখনই সমাজ একটি অস্থিরতার মধ্যে পড়ে।

রাজনৈতিক ও সুশীল সমাজসহ সকলকে এগিয়ে এসে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানিয়ে তিনি বলেন, দুষ্টু পুলিশের তথ্য দেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। যদি আপনারা দুই নম্বর পুলিশ রাখতে চান তাহলে সমাজ ও দেশের উন্নয়ন কোনভাবেই সম্ভব হবে না।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর ২নং পুলিশ ফাঁড়ির নতুন ভবন উদ্বোধন এবং জঙ্গি ও মাদক বিরোধী কমিউনিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নতুন ভন উদ্বোধন সম্পর্কে অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান বলেন, এক সময় পুলিশ টিন ও ছনের ঘরে বসে কাজ করছে। বর্তমানে নতুন নতুন ভবন হচ্ছে। পুলিশের মধ্যে স্বাচ্ছন্দ্যবোধ ফির এসেছে। ভালো ভবন যেমন দেখতে সুন্দর, পুলিশের সার্ভিস ও সেবাও যেন তেমনি সুন্দর হয় সেই দিকে খেয়াল রাখতে হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, পুলিশের কাজে বিরোধিতা নয়, পুলিশের ভালো কাজগুলো তুলে ধরে তাদেরকে আরো উৎসাহিত করুন।

পুলিশ সুপারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ময়মনসিংহের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মাদক ও জঙ্গিবাদে জড়িয়ে মেধাশূন্য না হয় তার দিকে খেয়াল রাখতে হবে। এছাড়া ব্যবসা পরিচালনাসহ ময়মনসিংহবাসী যাতে শান্তিতে বসবাস করতে পারে, মাদক ও জঙ্গিবাদের আখড়া গড়তে না পারে সেই লক্ষ্যে কঠোর হাতে ব্যবস্থা নিয়ে যথাযথভাবে আইন প্রয়োগ করুন।

অতিরিক্ত আইজিপি বলেন, জঙ্গিবাদ কোন ধর্ম নয়, জঙ্গিবাদ হলো অধর্ম। জঙ্গিবাদ কখনো কোন দেশের রাষ্ট্রক্ষমতায় আসতে পারেনি, তেমনি বাংলাদেশেও জঙ্গিবাদীরা কখনো ক্ষমতায় আসতে পারবে না। খুন, হত্যা, হানাহানি যারা করে তারা অন্তত ধর্মের কোন কাজ করে না।

জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাড. সাদিক হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেনসহ প্রমুখ।

এস/এ/জে

  • সর্বশেষ
  • পঠিত