ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

ভাষা শহীদদের স্মরণে বায়তুল মোকাররমে মিলাদ মাহফিল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:০৪

ভাষা শহীদদের স্মরণে বায়তুল মোকাররমে মিলাদ মাহফিল

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস - ২০১৮ উদযাপন উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরআনখানি, মিলাদ, দোয়া-মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভাষা শহীদদের স্মরণে বুধবার সকালে এ কর্মসূচির আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট শাহাদাতবরণকারী তার পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি, কল্যাণ কামনা করা হয়।

দোয়া মাহফিলে ইসলামিক ফাউন্ডেশন সংস্কৃতি বিভাগের পরিচালক মো. মোজাহারুল মান্নান, উপ-পরিচালক মো. হারেছ সিনহাসহ কর্মকর্তা-কর্মচারি ও সাধারন মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজিমপুর কবরস্থানে সকল ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস - ২০১৮ উদযাপন উপলক্ষে সকাল ১০ টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম¯’ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, সাবেক পরিচালক মো. তাহের হোসেন ও পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার। প্রধান আলোচক ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন কল্যাণ সংস্থার সদস্য সচিব মো. হারুনুর রশীদ।

ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির সাধারন সম্পাদক ফরিদ আহমদ, মুহাম্মদ আবদুল মবিন মিয়া ও মহিউদ্দিন ভূইয়া।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত