ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

হাতিরদীয়া বাজারে অগ্নিকাণ্ড, ক্ষতি অর্ধ কোটি টাকা

  মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ১৬:২৪

হাতিরদীয়া বাজারে অগ্নিকাণ্ড, ক্ষতি অর্ধ কোটি টাকা
হাতিরদীয়া বাজারের আগুনের দৃশ্য। ছবি: সংগৃহীত

মনোহরদীর হাতিরদীয়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ থেকে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি ঘটেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।

মঙ্গলবার ভোর ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বাজারের একটি জুতোর দোকান থেকে আগুনের সূত্রপাত। পরে সেই আগুন আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস মনোহরদী স্টেশনের সাব অফিসার সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে হাজির হন এবং প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন তাদের নিয়ন্ত্রণে আনেন। এ সময় ফায়ার সার্ভিসের শিবপুর স্টেশন থেকেও একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এগিয়ে আসে।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডে ১০ থেকে ১২টি দোকান পুড়ে গেছে। এতে ৫০ থেকে ৬০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে ব্যবসায়ীদের কেউ কেউ একে শত্রুতার আগুন বলেও দাবী করেছেন।

এদিকে পল্লী বিদ্যুতের মনোহরদী জোনাল অফিসের ডিজিএম আজিজুর রহমান সরকার জানান, তাদের লাইন থেকে শর্ট সার্কিট হয়েছে বলে মনে হয় না। তারা মিটার পর্যন্ত বিদ্যুত দিয়ে থাকেন। ভেতরে ওয়্যারিং যদি মানসম্মত না হয়তো সেখান থেকে শর্ট সার্কিট হয়ে থাকতে পারে।

উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতেও হাতিরদীয়া বাজারে একই স্থানে প্রায় একই দোকানসমূহতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। সেই সময়ও অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত