ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

আগামী তিনদিনের বৃষ্টির খবরে যা জানাল আবহাওয়া অফিস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬  
আপডেট :
 ২৯ মার্চ ২০২৪, ০৪:০৮

আগামী তিনদিনের বৃষ্টির খবরে যা জানাল আবহাওয়া অফিস
ফাইল ছবি।

আগামী তিন দিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এসময় দমকা ও ঝোড়ো হাওয়াও বয়ে যেতে পারে। তবে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টা দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পরিস্থিতিতে তাপমাত্রা বৃদ্ধির কথা বলা হয়েছে।

এ সময় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ বিভিন্ন বৃষ্টি হতে পারে। সঙ্গে দমকা বা ঝড়ো হাওয়া বইতে পারে। একই সঙ্গে বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাগেরহাটের মোংলায়। এই জেলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। এদিকে সর্বনিম্ন ১৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল সুনামগঞ্জের নিকলিতে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত