ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীকে যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ২১:৩৩  
আপডেট :
 ২১ এপ্রিল ২০১৮, ২২:৩৭

প্রধানমন্ত্রীকে যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা

লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিয়েছে যুক্তরাজ্য ও ইউরোপ আওয়ামী লীগ। স্থানীয় সময় বেলা একটায় ওয়েস্টমিনিস্টারে সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে বরণ করে নেন দলের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর আগমনের সাথে সাথে সভাস্থলে নেতাকর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। প্রধানমন্ত্রীকেও এসময় উৎফুল্ল দেখা যায়। সংবর্ধনা অনুষ্ঠানে যুক্তরাজ্য ও ইউরোপ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে তার বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ কী পেলো, কী খেলো তাতে বিএনপির কিছু যায়-আসে না। তাদের আসল কাজ মানুষের সম্পদ কেড়ে নিয়ে নিজেদের সম্পদশালী করা। দুর্নীতি না করলে শূণ্য থেকে অত দামী-দামী গাড়ি, দামী বাড়ি কীভাবে আসে, সেটাই বড় প্রশ্ন।

প্রবাসীদের অবদান সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অপরিসীম। আগরতলা ষড়যন্ত্র মামলার বিরুদ্ধে প্রবাসীরাই প্রথম বিদেশে আন্দোলন গড়ে তুলেছিলেন।

বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের সমালোচনা করে বলেন, ভাঙা স্যুটকেস কি জাদুর বাক্স হয়ে গিয়েছিলো? সেখান থেকে লঞ্চ এলো, ইন্ড্রাস্ট্রি বেরোলো, ব্যাংকের মালিক হলো, আর সেই ছেড়া গেঞ্জির থেকে ফ্রেঞ্চ স্টিফন বেরোলো, কত রঙ্গ তামাশা আমরা বাংলাদেশে দেখলাম। বাংলাদেশের মানুষ খাবার পায়, খাবার পায়না তার ঠিক ঠিকানা নেই, কিন্তু নিজেদের বিলাস-বেশ, সাজ পোশাক সেগুলো সব ঠিক ছিলো। খালেদা জিয়ার মুক্তি চাইলে বিএনপিকে আইনী প্রক্রিয়ায় যেতে হবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী বলেন, 'অল্প সময়ের মধ্যে ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। এমন নজির পৃথিবীর আর কোনো দেশে নেই।'

২৫তম কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে গত ১৭ এপ্রিল থেকে যুক্তরাজ্যে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত