ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভবন উদ্বোধন না করে ফিরে গেলেন ‘ক্ষুব্ধ’ এমপি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ২১:১৯

ভবন উদ্বোধন না করে ফিরে গেলেন ‘ক্ষুব্ধ’ এমপি

নিম্নমানের সামগ্রী ব্যবহার করে বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণ করায় বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আবদুল মান্নান তা উদ্বোধন না করেই ফিরে গেছেন। শনিবার বিকেলে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের শোনপচা উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে গিয়ে ভবন নির্মাণের এ অনিয়ম দেখে ক্ষোভ প্রকাশ করে ফিরে যান সাংসদ আবদুল মান্নান।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৭০ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে শোনপচা উচ্চবিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণ কাজ শুরু করা হয়। এই কাজের ঠিকাদার ছিলেন ইমরান হোসেন রিবন। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক মণ্ডলীর সদস্য ছিলেন।

স্থানীয় ব্যক্তিদের অভিযোগ, ঠিকাদার ইচ্ছেমতো তড়িঘড়ি করে নির্মাণ কাজ শেষ করেছেন। নির্মাণকাজে তিন নম্বর ইট, মাটি মিশ্রিত বালি এবং সিমেন্ট ব্যবহার করা হয় অল্প পরিমাণে। যার কারণে নতুন এই ভবনটি উদ্বোধনের আগে দেয়ালের পলেস্তারা খুলে খুলে পড়তে থাকে। ইটগুলো মাটির মতো গুড়া হয়ে যায়।

ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে শনিবার বিদ্যালয় প্রাঙ্গনে জনসভার আয়োজন করা হয়। উদ্বোধন করার জন্য বৈরি আবহাওয়ার মধ্যে নদী পথে দলীয় নেতা কর্মীদের সঙ্গে নিয়ে বিকেলে বিদ্যালয়ে পৌঁছান বগুড়া-১ আসনের এমপি আবদুল মান্নান।

নতুন ভবন পরিদর্শনকালে তিনি দেখতে পান ভবনটি নির্মাণে নিম্নমানের ইট, বালু, সিমেন্ট ব্যবহার করা হয়েছে। উদ্বোধনের আগেই ভবনের পলেস্তারা খুলে পড়ছে। এ সময় তিনি ভবনের উদ্বোধন না করে ক্ষোভ প্রকাশ করে সরাসরি জনসভার মঞ্চে গিয়ে বসেন। তারপর তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে তলব করেন।

কর্ণিবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আজাহার আলী বলেন, ‘ভবনটি নির্মাণে প্রথম থেকেই অনিয়ম করা হয়েছে। ডোমারসিন বালু ব্যবহার না করে চরের লোকাল বালু দিয়ে ঢালাই ও প্লাস্টারের কাজ করা হয়েছে। ঠিকাদার প্রভাবশালী হওয়ায় কর্তৃপক্ষের কাছে কেউ কোনো অভিযোগ করেনি।’

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘কাজের কিছু ত্রুটি-বিচ্যুতি রয়েছে। কাজের ফাইনাল বিল প্রদান করা হয়নি। কাজ সম্পন্ন হওয়ার পর চূড়ান্ত বিল প্রদান করা হবে।’

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত