ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বাড়ির ছাদে গাঁজার বাগান!

  বেনাপোল প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ২২:৫৬

বাড়ির ছাদে গাঁজার বাগান!

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামে এক ব্যক্তির তৃতীয় তলা ভবনের ছাদে গাঁজার বাগানের খোঁজ পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ এর সদস্যরা।

শনিবার রাত ৮ টার দিকে এই গাঁজা চাষের সন্ধান পাওয়া যায়। এ সময় গাঁজার বড় বড় গাছ উদ্ধার ও চাষের সাথে জড়িত থাকায় মুজিবর রহমান বিশ্বাস (৪০) কে আটক করা হয়েছে।

যশোর র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী জানান, তাদের কাছে গোপন খবর আসে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোলের পুটখালী গ্রামের মুজিবর রহমান বিশ্বাস নামের এক ব্যক্তি তিন তলা বাড়ির ছাদে দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করছেন। পরে র‌্যাব ওই বাড়ির ছাদে অভিযান চালিয়ে প্রায় দুই কাঠা জায়গার উপর চাষ করা গাঁজা গাছ উদ্ধার করে। তার বিরুদ্ধে মাদকদ্রব নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী জানান, কয়েকটি ফলজ গাছের আড়ালে সে এসব গাঁজার চাষ করতো। বাইরে থেকে বোঝার কোন উপায় ছিল না ছাদে ফলজ ছাড়া অন্য কোন গাছ আছে। ছাদের দরজায় সব সময় তালা লাগানো থাকতো। বাড়ির কোন লোক এমনকি বাইরের কাউকে ছাদে উঠা সম্পূর্ণ নিষেধ ছিল। দীর্ঘদিন যাবত এ চাষ করে সে হাজার হাজার টাকা আয় করেছে। ছাদেই গাঁজা শুকিয়ে গোপনে বাইরে এনে বিক্রি করতো সে।

বাংলাদেশ জার্নাল/কে

  • সর্বশেষ
  • পঠিত