ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইলিশ ছিনতাই করতে গিয়ে পুলিশের এএসআই আটক

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৭:১২

ইলিশ ছিনতাই করতে গিয়ে পুলিশের এএসআই আটক

ভয় দেখিয়ে ইলিশ ছিনতাই করতে এলে পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) ও তার দুই সহযোগীকে আটক করেছেন জেলেরা। শুক্রবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

আটক ব্যক্তিরা হলেন- ঢাকা মহানগর পুলিশে কর্মরত এএসআই সোহেল রানা, তার দুই সহযোগী মোহন ও লিটন শেখ। মোহন ও লিটনের বাড়ি সিরাজদীখান উপজেলার জৈনসার এলাকায়। সকাল ১০টার দিকে তাদের লৌহজং থানায় সোপর্দ করা হয়।

জেলেদের অভিযোগ, এর আগেও সোহেল রানা জেলেদের ভয় দেখিয়ে মাছ ও টাকা নিয়ে গিয়েছেন। পরে তারা খোঁজ নিয়ে দেখেন, তিনি মুন্সীগঞ্জের পুলিশ সদস্য নন। এর পরেই তারা তাকে আটক করেন।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলি বলেন, পদ্মা নদীতে জেলেদের কাছ থেকে জোরপূর্বক ইলিশ নেওয়ার সময় স্থানীয় জনতা ও জেলেরা তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্হলে পৌঁছালে পুলিশের কাছে তাদের সোপর্দ করে। এএসআই'এর সাথে আরো দুইজন সিভিল ছিল। তারাও আটক আছেন।

তিনি আরো বলেন, জেলেরা অভিযোগ করে বৃহস্পতিবারও আটক এএসআই সোহেল জেলেদের কাছ থেকে ইলিশ ও টাকাপয়সা ছিনিয়ে নেয়। পরে জেলেরা জানতে পারে সে লৌহজং থানায় কর্মরত নয়। শুক্রবার আবারো জেলেদের কাছ থেকে ইলিশ আনতে গেলে জেলেরা তাকে আটক করে।

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সে জেলেদের কাছ থেকে জোরপূর্বক মা ইলিশ ও টাকা আদায় করাকালীন সময়ে জনতা ও জেলেরা তাকে পাকড়াও করে থানা পুলিশে সোপর্দ করেন। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, এএসআই সোহেল আগে মুন্সীগঞ্জ পুলিশ লাইনে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি ডিএমপি'তে বদলি হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত