ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নৌকা ছাড়লেন সাকিব, কী বলছেন মাগুরাবাসী?

  মাগুরা প্রতিনিধি

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৭:৪৫

নৌকা ছাড়লেন সাকিব, কী বলছেন মাগুরাবাসী?

বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান শনিবার রাতেই স্পষ্ট করেছেন, আগামী নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন না। অথচ শনিবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, রোববার ধানমণ্ডি কার্যালয় থেকে মাশরাফি ও সাকিব আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলবেন।

এরপর সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারী তাদের এই সিদ্ধান্তে হতবাক হন। তারা খেলা থেকে অবসর নেয়ার পর রাজনীতি করার পরামর্শ দেন।

মাগুরাবাসীও মিশ্র প্রতিক্রিয়া দেখান। তবে রাতে সাকিবের ঘোষণার পর মাগুরার মানুষের মাঝে স্বস্তির দেখা মিলেছে। জেলারর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাকিবকে আপাতত খেলায় মনোনিবেশ করার অনুরোধ করেছেন।

মাগুরা শহরের নতুন বাজার এলাকায় শিক্ষক মফিজুর আক্ষেপ করে বলেন, ‘সাকিব খেলায় অনেক ভালো। কিন্তু, এখনো তার রাজনীতি করার মতো পরিপক্কতা আসেনি। মাগুরার মানুষ তাকে রাজনীতিতে এত তাড়াতাড়ি দেখতে চান না। শেষ পর্যন্ত সাকিব নিজেকে সরিয়ে নেওয়ায় তাকে ধন্যবাদ জানাচ্ছি।’

সাকিবের নিজের থানা শ্রীপুর। তার বাড়ির এলাকার চা বিক্রেতা মানিক বলেন, ‘সাকিব ভাই খেলোয়াড় ভাল হলেও মাগুরার তৃণমূলে অচেনা। সাধারণ মানুষের চাওয়া, সাকিব খেলার মাধ্যমেই দেশের সুনাম বয়ে আনুক। বেঁচে থাকলে রাজনীতি পরেও করতে পারবেন।’

সাকিব যে আসন থেকে প্রার্থী হতে চেয়েছিলেন, এই মাগুরা-১ আসনে আওয়ামী লীগের শক্ত প্রার্থী রয়েছেন। তিনি প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

সাবেক এই ছাত্রনেতা গণসংযোগসহ মাগুরা-শ্রীপুরে নানা উন্নয়নমূলক কাজে ভূমিকা রেখে চলেছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত