ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১২:২৭

প্রিন্ট

শেখ হাসিনাকে পুতিনের অভিনন্দন

শেখ হাসিনাকে পুতিনের অভিনন্দন
অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে দলের সভাপতি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এসময় তিনি শেখ হাসিনার সরকারের সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত করেন।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। টানা তৃতীয়বারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দেশের উন্নয়ন আরো গতি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রেসিডেন্ট পুতিন।

তিনি ওই অভিনন্দন বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ইতিবাচক আলোচনা অব্যাহত রাখা এবং দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক ইস্যুতে এক সঙ্গে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত করেছেন।

রুশ প্রেসিডেন্ট পুতিন দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার প্রশংসা করেন এবং সরকার প্রধান হিসেবে তার প্রতিটি গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের সফলতা কামনা করেন।

সংসদ নির্বাচনে দলের নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুধবার আরো অভিনন্দন জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

এর আগে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানও শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

এছাড়া চীনের প্রেসিডেন্ট শি জিন পিং, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্রীলংঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

সূত্র: বিএসএস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত