ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

উপজেলা নির্বাচন

রায়পুরে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর প্রচারণা

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৩৬

রায়পুরে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর প্রচারণা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এবার লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের মনোনয়ন নিয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন সরকার দলীয় নেতারা। রায়পুর উপজেলা থেকে আওয়ামী লীগের ৬ প্রার্থী প্রচারণা শুরু করেছেন।

গত উপজেলা নির্বাচনে জামায়াতের প্রার্থীকে হারিয়ে আওয়ামী লীগ নেতা মাস্টার আলতাফ হোসেন হাওলাদার (নৌকা) জয়লাভ করেন।

এদিকে আগামী ফেব্রুয়ারি মাসের যে কোনো সময় আসন্ন উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করবে ইলেকশন কমিশন (ইসি) এবং মার্চ মাসে কয়েকধাপে গ্রহণ শুরু হবে।

তাই আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াত ইসলামসহ অন্যান্য দলের সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন অনুষ্ঠানসহ চায়ের আসরে নিজেদেরকে মনোনয়ন প্রত্যাশী বলে ভোটারদের কাছে দোয়ার পাশাপাশি ভোট চাওয়া শুরু করে দিয়েছেন। প্রার্থীদের শুভাকাঙ্ক্ষী রা সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইজবুক) প্রচারণা করছেন ও দোয়া চাইছেন।

যদিও এখনো নির্বাচন কমিশন উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেনি। কিন্তু রায়পুরে সম্ভাব্য উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা আগে ভাগেই চায়ের দোকান থেকে শুর করে উপজেলার গ্রামে গ্রামে দলীয় নেতা-কর্মীদের কাছে দোয়া ও সমর্থন চাইছেন।

তবে বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি বা অন্য কোনো দলের তেমন কারো তৎপরতা লক্ষ্য করা যায়নি। এখন পর্যন্ত রায়পুর উপজেলায় আওয়ামী লীগের আট নেতা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে

মনোনয়ন প্রত্যাশী। এদের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রুস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ, সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য

আলহাজ, রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মিজানুর রহমান মুন্সি, উপজেলা যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের সদস্য মঞ্জুর হোসেন সুমন, উপজেলা ছাত্রলীগের

সাবেক সভাপতি এডভোকেট মারুফ বিন জাকারিয়া।

মনোনয়ন প্রত্যাশীরা তাদের সপক্ষে সমর্থন পাওয়ার জন্য দলের নেতাকর্মীদের সঙ্গে আলাপ আলোচনা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইজবুকে) সম্ভাব্য প্রার্থী ও তার সমর্থকরা দলের নেতাকর্মীদের সমর্থন আদায়ের জন্য প্রচারণা চালাচ্ছেন। দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে সবাই আশাবাদী।

চেয়ারম্যান প্রার্থী, মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বিএসসি বলেন, রায়পুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে নির্বাচিত হওয়ার পর ব্যাপক উন্নয়ন সাধন করেছি। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিলাম, অন্যায়ের বিরুদ্ধে আপোষ করিনি। আশা করি দল আমাকে নৌকা প্রতিকে আবারো সমর্থন দিবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করে রায়পুর উপজেলার আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলেছি। আশা করি দল আমাকে সমর্থন দিবে।

অপর প্রার্থী সাবেক মেয়র আলহাজ রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেকে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের রাজনীতিতে বিভিন্ন পদে থেকে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছি। দীর্ঘদিন থেকে আমি পদ বঞ্চিত। একজন ত্যাগী নেতা হিসেবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে দলের কর্মী ও মানুষের খেদমত করব।

উপজেলা যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের সদস্য মঞ্জুর হোসেন সুমন বলেন, গত তিন বছর ধরে যুবলীগের নেতাকর্মীদের দিয়ে সু-সংগঠিতভাবে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছি। ইউপি মেম্বারদের প্রত্যক্ষ ভোটে জেলা পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছি। নতুন নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রী যুব সমাজকে প্রাধান্য দিচ্ছেন। আমাকে মনোনয়ন দিলে বিপুল ভোটে আমি নির্বাচিত হব।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত