ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

কে এই ব্যক্তি?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ২২:৪৬

কে এই ব্যক্তি?
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগ থানা এলাকার হাইকোর্ট মাজার মসজিদের দানবাক্সের সিন্ধুক ভেঙে চুরির ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তির ছবি প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার রাতে প্রকাশ করা ছবির ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ না করে তাকে ধরিয়ে দিতে অনুরোধ করা হয়েছে।

গত ২২ ডিসেম্বর গভীররাতে হাইকোর্ট-সুপ্রিমকোর্ট মাজার মসজিদের দানবাক্সের সিন্ধুকের তালা ভেঙে বৈদেশিক মুদ্রা, স্বর্ণ ও মোটা অঙ্কের নগদ টাকা চুরি হয়। পুলিশ জানায়, মাজার মসজিদের পেছন দিকের দরজা ও জানালার গ্রিল কেটে ভেতরে থাকা ১২টি সিন্দুক ভেঙে দুর্বৃত্তরা অর্থ নিয়ে যায়। এর মধ্যে হাইকোর্ট মাজারে রাখা আটটি, মসজিদের দুটি ও মাদ্রাসার দুটি সিন্দুক রয়েছে। মাজারের পেছনের দেয়ালের গ্রিল কাটা ছিল। পেছন দিকের দুটি কলাপসিবল গেটও ছিল কাটা। ভেতরে পড়েছিল বিভিন্ন সিন্দুকের ভাঙা অংশ। ধারণা করা হচ্ছে, এ ঘটনার সঙ্গে একাধিক ব্যক্তি জড়িত। দীর্ঘ সময় ধরে পরিকল্পনা করে এ ঘটনা ঘটানো হয়েছে।

তবে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখা গেছে, মুখে কালো কাপড় পরে সিন্দুক ভেঙে টাকা চুরি করছেন একজন। চুরির পর গেটের তালা ভাঙেন তিনি। এরপর সাদা শার্ট ও কালো প্যান্ট পরা এক ব্যক্তিকে এই চুরিতে সহযোগিতা করতে দেখা যায়।

এ ঘটনায় পরদিন শাহবাগ থানায় মামলা করা হয়। ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ পর্যালোচনায় চুরির ঘটনার সঙ্গে অজ্ঞাতনামা এক ব্যক্তির জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। তাকেই এখন খুঁজছে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, ভিডিওচিত্রে প্রদর্শিত ব্যক্তি সম্পর্কে কারো জানা থাকলে ডিএমপিতে যোগাযোগ করতে। এজন্য দুটি মোবাইল নম্বর দেয়া হয়। ০১৭১৩-৩৭৩১২৫ (অফিসার ইনচার্জ শাহবাগ থানা), ০১৭২১৪৭১৪৬১ (এসআই মো. মনছুর আহম্মেদ)।

এ ব্যাপারে ডিএমপির রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, হাইকোর্ট মাজারের চুরির ঘটনায় পুলিশ প্রকৃত চোরকে ধরতে চেষ্টা চালাচ্ছে। বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

ভিডিও...

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত