ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘মুঠোফোনে বিয়ে নয়’

  মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৪:১৫

‘মুঠোফোনে বিয়ে নয়’

মাদারীপুরের কালকিনিতে এসএসসি পরীক্ষার্থীকে পিটিয়ে জখম করার ঘটনায় অপরাধীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি, বাল্য বিবাহ ও মোবাইলের ফোনের মাধ্যমে প্রবাসীদের সঙ্গে বিবাহ বন্ধের দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে মানববন্ধন করে কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীর উপর হামলা হলো, কালতো অন্য কারো উপর হতে পারে। এর বিচার ও অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এসময় তারা আরও বলেন, বাল্য বিবাহ, নারী নির্যাতন, মোবাইল ফোনে প্রবাসীদের সাথে বিবাহ বন্ধ করতে হবে।

কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী জেনী বলেন, আজ আমার বড় বোনের উপর হামলা হয়েছে কাল যে আমাদের উপর হবে না এর কোন নিশ্চয়তা নাই। আমরা এর কঠোর বিচার চাই। আজকাল নারীদের ইভটিজিং করা হচ্ছে। এটা বন্ধ করতে হবে। আমরা যদি এর বিচার না পাই তাহলে আমরা এই মানববন্ধন বন্ধ করবো না।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে কালকিনি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শুকতারা আক্তার বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাচ্ছিল।এ সময় এক বখাটে শুকতারাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় ও পেটে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা ওই স্কুলছাত্রীকে অচেতন অবস্থায় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য রাতে আহত শিক্ষার্থীকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার একদিন পর বুধবার শুকতারার মা মাহিনুর বেগম বাদী হয়ে একটি মামলা করেছে।

  • সর্বশেষ
  • পঠিত