ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

‘জঙ্গিবাদ সৃষ্টিতে বিএনপি-জামায়াতের সহায়তা ছিলো’

‘জঙ্গিবাদ সৃষ্টিতে বিএনপি-জামায়াতের সহায়তা ছিলো’

দেশে জঙ্গিবাদ সৃষ্টিতে বিএনপি-জামায়াত সরকারের সহায়তা ছিলো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এসময় জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে একযোগে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরো বলেন, ’৭৫-পরবর্তী সরকার দেশে দুর্নীতির গোড়াপত্তন করেছে দুর্নীতি মরণব্যাধির মতো ছেয়ে আছে। এর গোড়াপত্তন করেছে ’৭৫-এর পরের শক্তি। সমাজকে এ ব্যাধিমুক্ত করতে হবে।

এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি ব্যাপকভাবে মাদকবিরোধী অভিযান চালানোর নির্দেশ দেন।

গোয়েন্দা সংস্থাগুলোর কাজের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির সহায়তায় গোয়েন্দা সংস্থা ভালো কাজ করছে। তিনি বলেন, কর্মকর্তাদের বেতন বাড়ানো হয়েছে; করা হয়েছে আবাসনের ব্যবস্থা। তাই কোনো ধরনের দুর্নীতি সহ্য করা হবে না।

যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ট্রাফিক সমস্যা এখন বড় সমস্যা। দুর্ঘটনার জন্য চালকের পাশাপাশি, পথচারী ও নাগরিকরাও দায়ী। জীবনের ঝুঁকি নিয়েও মানুষ কেন অস্বাভাবিক আচরণ করে, তা বুঝি না। যানজট নিরসনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আরো কার্যকর ভূমিকা রাখতে হবে।

মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কার্যকর ভূমিকা পালনের নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়ন প্রকল্পগুলো যাতে যথাযথভাবে বাস্তবায়ন হয়, সে জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক নিরাপত্তা বজায়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কার্যকর ভূমিকা রাখতে হবে৷ সার্বিকভাবে শান্তিপূর্ণ পরিবেশ ধরে পুলিশকে আরও জোরালো ভূমিকা রাখতে হবে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ বাহিনীতে জনবল বাড়ানোর অনুমোদন প্রার্থনা করেন।

বিভিন্ন মন্ত্রণালয় সফরের অংশ হিসেবে রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগ এবং সেবা সুরক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা স্বাগত জানান।

এর পর তিনি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত