ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩২

প্রিন্ট

জিয়ার নাম মুছে দিলো ছাত্রলীগ

জিয়ার নাম মুছে দিলো ছাত্রলীগ
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘরের নামফলক থেকে জিয়ার নাম কালি দিয়ে মুছে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার বেলা ১২টার দিকে নগরীর কাজীরদেউড়ীতে জিয়া স্মৃতি জাদুঘরের সামনে ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরাম’-এর ব্যানারে আয়োজিত এক মানববন্ধন শেষে এ কাজ করেন স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে, মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরামের সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যনির্বাহী সদস্য আবদুর রহিম শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও নগর ছাত্রলীগের সহ-সম্পাদক রাহুল দাশের পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে, অংশ নিয়ে জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নামকরণ করার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, মো. হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা প্রশান্ত সিংহ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সরওয়ার আলম মনি, ছাত্রলীগ নেতা একরামুল হক রাসেল, কামরুল হুদা পাবেল, মোশরাফুল হক পাবদাশ, জাহিদুল ইসলাম প্রমি, মেজবাহ উদ্দিন শিকদার সুমন, শাহাদাত হোসেন মানিক, তোফায়েল আহম্মেদ তুহিন প্রমুখ।

মানববন্ধন শেষে জিয়া স্মৃতি জাদুঘরের নামফলক কালি দিয়ে মুছে দেন ছাত্রলীগ নেতা আবদুর রহিম শামীম। পরে তিনি বলেন, জিয়া একজন বিতর্কিত মানুষ। তার নামে মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘর হতে পারে না। তাই তার নাম মুছে দিয়েছি।

তিনি আরো বলেন, স্বাধীনতা দিবসের আগেই এ জাদুঘরের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নামকরণ করতে হবে।

এর আগে, গতকাল সোমবার শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল মন্ত্রীসভার বৈঠকে জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের প্রস্তাব দেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close