ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭

প্রিন্ট

বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো সিমলা

বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো সিমলা
নেত্রকোনা প্রতিনিধি

বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো কিশোরী সিমলা আক্তার (১৩)। মঙ্গলবার বিকালে স্থানীয় নওপাড়া ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির লোকজন বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে থানাপুলিশের সহায়তায় বিয়েটি বন্ধ করে দেয়।

জানা গেছে, উপজেলার নওপাড়া গ্রামের খলিল মিয়া তার কিশোরী কন্যা সিমলা আক্তারের সাথে একই গ্রামের আলাল উদ্দিনের ছেলে কামাল মিয়ার (১৭) বিয়ের আয়োজন করা হয়। বিষয়টি জানতে পেরে স্থানীয় নওপাড়া ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও কান্দিউড়া ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির লোকজন বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে উভয়পক্ষের লোকজনের সাথে বাল্যবিয়ের কুফল নিয়ে আলাপ-আলোচনা করেন। উভয়পক্ষকে বুঝিয়ে একপর্যায়ে কেন্দুয়া থানাপুলিশের সহায়তায় তারা বিয়েটি বন্ধ করে দেন। প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত কিশোরী সিমলা আক্তারকে বিয়ে দেবেন না মর্মে মুচলেকাও দেয় তার পরিবার।

নওপাড়া ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ঝর্ণা আক্তার জানান, বাল্যবিয়ে আয়োজনের খবর পেয়ে আমরা কিশোরী সিমলা আক্তারের বাড়িতে ছুটে যাই। সেখানে বর-কনে উভয়পক্ষের লোকজনের সাথে বাল্যবিয়ের কুফল সম্পর্কে আলাপ-আলোচনা করে পুলিশের সহায়তায় বিয়েটি বন্ধ করেছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close