ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

গুলিতে রোহিঙ্গা চিকিৎসক নিহত

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৫৫

গুলিতে রোহিঙ্গা চিকিৎসক নিহত

টেকনাফের নয়াপাড়া শরনার্থী শিবিরের শালবাগান এলাকায় হামিদ (৪১) নামে এক রোহিঙ্গাকে ধরে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

শুক্রবার রাত ৯ টার টার দিকে তার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত হামিদ নয়াপাড়া শরনার্থী শিবিরের বাসিন্দা মোহাম্মদ হোছনের ছেলে। তিনি সেখানে পল্লী চিকিৎসক হিসেবে পরিচিত।

নিহত হামিদের বোন তাসনিম ও স্ত্রী ফাতেমা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একদল সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী শালবন এলাকার ওষুধের দোকান থেকে হামিদকে অস্ত্রের মুখে জিন্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়। কোন কারণ ছাড়াই তাকে অপহরণ করা হয়েছিল। সেখানেই তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

অপরদিকে প্রায় একই সময়ে নয়াপাড়া শরনার্থী শিবিরের সি-ব্লকের মোঃ সালামের পুত্র হাসান আলীকে (৩২) ধরে পাহাড়ের পাদদেশে নিয়ে গুলি করে দুর্বৃত্তরা। স্থানীয় রোহিঙ্গা ও শিবিরে নিয়োজিত আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মূমুর্ষ অবস্থায় হাসানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

এ ব্যাপারে নয়াপাড়া শরণার্থী শিবিরের পুলিশ পরিদর্শক আব্দুস সালাম জানান, হাসানকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও নিহত হামিদের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত