ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

উপজেলা নির্বাচন

রাজবাড়ীতে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০০

রাজবাড়ীতে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আগামী ২৪ মার্চ অনুষ্ঠেয় রাজবাড়ীর ৪টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। বাছাইয়ে চার উপজেলার মধ্যে ১ জন চেয়ারম্যান ও ৩ জন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী সদর, বালিয়াকান্দি এবং জেলা নির্বাচন অফিসে গোয়ালন্দ ও পাংশা উপজেলা নির্বাচনের প্রার্থিতা যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তারা।

বাছাই পর্বে বালিয়াকান্দি উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খন্দকার মসিউল আজম চুন্নু এবং কাছেদ আলী, মতিয়ার রহমান ও সুনীল কুমার বিশ্বাসের ভাইস-চেয়ারম্যান পদে দাখিল করা মনোনয়নপত্র ২৫০ জন সমর্থনকারী ভোটারের স্বাক্ষরের মধ্যে ২০ জনের স্বাক্ষর না থাকা এবং রিটার্ন ও টিন সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত না করায় তাদের মনোনয়নপত্র বাতিল ষোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া বাছাইতে পাংশা উপজেলার এসএম রাসেল কবির ও হাজী কাউসার নামে দুই পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ঋণখেলাপী থাকায় বাছাইয়ে আপত্তি করেছেন রিটানিং কর্মকর্তা।

বাছাইতে রাজবাড়ী সদর উপজেলার চেয়ারম্যান তিনজন, পুরুষ ভাইস-চেয়ারম্যান ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে ৩ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৬ জনের ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১২ জনের ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন।

অপরদিকে গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ জনের সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে পাংশা উপজেলার চেয়ারম্যান পদে ২ পদে জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলার বাছাইতে জেলা প্রশাসক শওকত আলী এবং সদর উপজেলা, বালিয়াকান্দি, গোয়ালন্দ ও পাংশার স্ব-স্ব উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসিসহ প্রার্থী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী সদর ও বালিয়কান্দি উপজেলার প্রার্থিতা বাছাইয়ের বিষয়টি নিশ্চিত করেছেন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান এবং পাংশা ও গোয়ালন্দ উপজেলার সত্যতা নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুুর রহমান।

তবে জেলা প্রশাসক শওকত আলী বলেছেন, তৃতীয় ধাপে ৪টি উপজেলা নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে যা যা করণীয় তিনি তা করবেন বলে জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত