ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

৯ পাটকলে চলছে ধর্মঘট

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১২:১৬

৯ পাটকলে চলছে ধর্মঘট

বকেয়া মজুরি, পাটক্রয়ের অর্থ যথা সময়ে বরাদ্দ, মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে খুলনার পাটকলে উৎপাদন বন্ধ রেখে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

মঙ্গলবার ভোর ৬টা থেকে খুলনাসহ দেশের ২৬টি রাস্ট্রায়ত্ব পাটকলে একসাথে ২৪ ঘন্টার এ ধর্মঘট শুরু হয়েছে।

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের ডাকে খুলনা-যশোর অঞ্চলের ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, দৌলতপুর, খালিশপুর, আটরা শিল্প এলাকার ইস্টার্ন, আলিম এবং নওয়াপড়া শিল্প এলাকার জেজেআই ও কার্পেটিং মিলের মজুরি কমিশনসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে আন্দোলনে নেমেছে। এর আগে ৯ দফা বাস্তবায়নের দাবিতে পাটকল শ্রমিক লীগ নেতারা প্রত্যেকটি মিলের সিবিএ ও নন-সিবিএ নেতাদের সাথে বৈঠক করে ৭ দিনের আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়।

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর অঞ্চলের আহবায়ক মোঃ মুরাদ হোসেন বলেন, ৯ দফা দাবিতে শ্রমিকরা ধর্মঘট পালন করছেন। এ ধর্মঘটে খুলনাঞ্চলের প্রায় স্থায়ী-অস্থায়ী ৩৫ হাজার শ্রমিক মিলের উৎপাদন বন্ধ রেখে এ আন্দোলনে অংশগ্রহণ করেছেন।

তিনি সরকার ঘোষিত জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশন-২০১৫ এর রোয়েদাদ, অবিলম্বে মজুরি কমিশন, বকেয়া মজুরি, পাট ক্রয়ের অর্থ বরাদ্দ, অবসরপ্রাপ্ত শ্রমিকদের পাওনা পরিশোধসহ উল্লেখিত দাবি ও সুপারিশ বাস্তবায়ন, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের পি,এফ, গ্র্যাচুইটি ও মৃত শ্রমিকের বীমার বকেয়া প্রদানসহ ৯ দফা দাবি মেনে নেওয়ার আহবান জানান।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত