ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে শিল্প স্থাপনে সম্ভাব্যতা যাচাইয়ে পরির্দশন

  কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ১৬:৫৫

লক্ষ্মীপুরে শিল্প স্থাপনে সম্ভাব্যতা যাচাইয়ে পরির্দশন

লক্ষ্মীপুরের কমলনগরে বহুজাতিক শিল্প গ্রুপের শিল্প প্রতিষ্ঠান স্থাপনের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষ্যে পরিদর্শন করা হয়েছে।

সোমাবার বেলা সাড়ে ১১টায় উপজেলার মেঘনা উপকূলীয় মতিরহাট এলাকায় এসে ঘুরে দেখেন বহুজাতিক শিল্প প্রতিষ্ঠান হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন এবং ইউনাইটেড গ্রুপের কর্মকর্তা সানজাহানীসহ অন্যান্য কর্মকর্তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মেজবাহ্ উদ্দিন আহমেদ বাপ্পী। তিনি পরিদর্শনকালে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও কর্মকর্তাদের স্বাগত জানান।

পরিদর্শন কালে হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম জানান, নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভাধীন নরোত্তমপুর গ্রামে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ১শ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্ট নিমার্ণ করছে হোসাফ প্রুপের প্রতিষ্ঠান এনার্জি প্রিমা লিমিটেড। ওই পাওয়ার প্লান্টের জ্বালানি সরবরাহ এবং লক্ষ্মীপুর নৌ-বন্দর সংশ্লিষ্ট কাজে হোসাফ গ্রুপ কমলনগরের মতিরহাটে একটি ল্যান্ডিং জেটি নির্মাণের উদ্যোগ নিয়েছে। যার প্রাথমিক পদক্ষেপ এ পরিদর্শন।

অন্যদিকে স্থানীয়রা জানান, ইতোমধ্যে কারখানা স্থাপনের জন্য মতিরহাটে জমি কিনেছে বহুজাতিক প্রতিষ্ঠান প্রিমিয়াম গ্রুপ।

স্থানীয়রা আশা করছে বহুজাতিক শিল্পগ্রুপের আগ্রহের কারণে মতিরহাট লক্ষ্মীপুরের অন্যতম বিনিয়োগ এলাকায় পরিণত হওয়ার পথে অগ্রসর হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত