ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘‌‌ধর্মের ভুল ব্যাখ্যার বিরুদ্ধে সোচ্চার হতে হবে’

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ মে ২০১৯, ১৭:০৫

‘‌‌ধর্মের ভুল ব্যাখ্যার বিরুদ্ধে সোচ্চার হতে হবে’

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, স্বামী বিবেকানন্দের যে বাণী রয়েছে তা যদি আমরা মানি তাহলে সারা বিশ্বের মানুষের কল্যাণ বয়ে আনবে। যারা আমাদের সমাজে ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করতে চায়, তাদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। সব ধর্মই বলে মানবতার উপরে কোনো ধর্ম নেই।

শনিবার বিকেলে দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশন নাথ মন্দিরে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের আয়োজনে যুব সম্মেলন-২০১৯ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, স্বামী বিবেকানন্দ সারাজীবন মানবতার কল্যাণে কাজ করে গেছেন। তার জীবনী অধ্যয়ন করে আজকের যুব সমাজকে মানবতার কল্যাণে কাজের দীক্ষা নিতে হবে। ভোগে কোনো সুখ নেই, ত্যগেই প্রকৃত সুখ। প্রকৃত মানুষ হতে হলে জগতের উপকারে আসতে হবে।

বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের প্রধান পৃষ্ঠপোষক ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ বাংলাদেশের সভাপতি অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, পুলিশ সুপার সৈয়দ আবু সয়েম ও প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ড. মাসুদুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডালিম কুমার। ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের উপদেষ্টা অজয় কুমার চ্যাটার্জী।

সভায় অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়। স্বামী বিবেকানন্দের বাণী পাঠ করেন পলাশ রায়। সঞ্চালকের দায়িত্ব পালন করেন হারুন-অর রশিদ। শেষে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতিক পরিষদের শিল্পীরা মনোজ্ঞ ধর্মীয় সঙ্গীত পরিবেশন করে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত