ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য: গণপূর্তমন্ত্রী

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুন ২০১৯, ১৬:০৭

সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, দেশের সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর মূল লক্ষ্য। তাই তিনি ৯৮ সালে কমিনিউটি ক্লিনিক চালু করেছিলেন। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে দেশের মানুষকে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত করতে সে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিলো।

বৃহস্পতিবার পিরোজপুরের স্বরূপকাঠীর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন অ্যাম্বুলেন্সের যাত্রা উপলক্ষে নেতাকর্মীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমার নেত্রী (শেখ হাসিনা) পরবর্তীতে ক্ষমতায় এসে স্বাস্থ্যসেবা প্রতিটি মানুষের দুয়ারে পৌঁছে দিতে বন্ধ কমিনিউটি ক্লিনিকগুলো ২০০৯ সালে আবার চালু করেছেন। দেশের মানুষের স্বাস্থ্যসেবাকে আরো বেশি দ্রুত পৌঁছে দিতে ও কোনো লোক যাতে বিনা চিকিৎসায় মারা না যায় সে জন্য প্রতিটি উপজেলায় উন্নত মানের অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সরঞ্জাম প্রদানসহ সম্প্রতি প্রচুর ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান নিয়োগ দিয়েছেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য রাখেন পিরোজপুর-২এর সাবেক এমপি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অধ্যক্ষ মো. শাহ-আলম, উপজেলা চেয়ারম্যান আবদুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর আহম্মেদ শিকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল হামিদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এসএম ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত