ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

মাইক্রোবাসে টিভির স্টিকার লাগিয়ে চাঁদাবাজি

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৫:৩০

মাইক্রোবাসে টিভির স্টিকার লাগিয়ে চাঁদাবাজি

যশোরের বেনাপোল ও শার্শার বিভিন্ন ক্লিনিকে চাঁদাবাজির অভিযোগে পল্লী টিভির সাংবাদিক পরিচয়দানকারী চার যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৯টায় বেনাপোল বাজারের একটি ক্লিনিক থেকে পোর্ট থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এ সময় চাঁদাবাজির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাসও (ঢাকা মেট্রো-ঠ-১৪-০৪৫৯) জব্দ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, চুয়াডাঙ্গার জীবনগরের আশতালাপাড়া গ্রামের সৌরব হোসেনের ছেলে পল্লী টিভির সাংবাদিক শাহাজাত বেল্লাল (২৯), একই এলাকার আব্দুল জব্বারের ছেলে সাংবাদিকের খালাত ভাই সবুজ হোসেন (২০), তারানিবাশ পশ্চিম পাড়া এলাকার করিমের ছেলে ক্যামেরাম্যান আলামিন বিশ্বাস (২৬) ও দৌলতগঞ্জ এলাকার মিজানুর রহমানের ছেলে মাইক্রোবাস চালক শিতল হোসেন (২০)।

শাহাজাত বেল্লাল নিজেকে পল্লী টিভি নামে একটি সংবাদ মাধ্যমের সাংবাদিক বলে দাবি করেছেন।

বেনাপোল রজনী ক্লিনিকের ম্যানেজার আরাফাত ইসলাম সুইট জানান, পল্লী টিভির স্টিকার লাগানো একটি মাইক্রোবাস নিয়ে চার যুবক সাংবাদিক পরিচয়ে তাদের ক্লিনিকে আসে। পরে ভয়ভীতি দেখিয়ে দুই লাখ টাকা দাবি করে। এসময় তাদের আচারণ সন্দেহজনক হওয়ায় পুলিশকে খবর দিলে পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) আব্দুল লতিফ বলেন, অভিযোগ পেয়ে চাঁদাবাজির সত্যতা পাওয়ায় তাদের চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা গত তিন দিন ধরে বেনাপোল, শার্শা ও যশোরের বিভিন্ন ক্লিনিকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করছিল। তাদের ব্যবহৃত পল্লী টিভির লোগো, একটি মাইক্রোবাস ও চাঁদাবাজির কিছু টাকা জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে পল্লী টিভি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে সেখান থেকে বলা হয়, তাকে চুয়াডাঙ্গায় নিয়োগ দেয়া হয়েছে। বেনাপোলে যাবে কেন। আর ওখানে মাইক্রোবাস নিয়ে চাঁদাবাজি কেন করবে। কোন সংবাদকর্মী অপরাধ করলে কর্তৃপক্ষ দায়িত্ব নেবে না। অপরাধ প্রমাণ হলে নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত