ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

শ্বশুরবাড়ি থেকে উপযুক্ত সম্মান না করায় জামাতার আত্মহত্যা

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ২১:৫০

শ্বশুরবাড়ি থেকে উপযুক্ত সম্মান না করায় জামাতার আত্মহত্যা

উপযুক্ত সম্মান দিয়ে শ্বশুরবাড়ি থেকে নিমন্ত্রণ না করায় রাজশাহীর বাগমারা উপজেলায় আলাউদ্দিন (৪১) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যার এ ঘটনায় সোমবার একটা অপমৃত্যুর মামলা হয়েছে। আলাউদ্দিন বাগমারা উপজেলার দ্বীপপুর ইউনিয়নের লাউবাড়িয়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, এলাকার রীতি অনুসারে প্রতিবছর আমের মৌসুমে জামাতাদের নিমন্ত্রণ করে আম ও চিড়া খাওয়ানো হয়। এই সময় উপহার হিসেবে জামাতাদের নতুন পোশাকও দেওয়া হয়। যুগ যুগ ধরে বাগমারা এলাকায় এই প্রথা চলে আসছে।

পুলিশ ও আত্মহত্যাকারী ব্যক্তির পরিবার সূত্রে জানা যায়, গত রোববার আলাউদ্দিনের শ্বশুরবাড়িতে জামাতাদের আম ও চিড়া খাওয়ানোর আয়োজন করা হয়। এর আগে আলাউদ্দিনকেও নিমন্ত্রণ জানান শ্বশুরবাড়ির লোকজন। তবে শ্বশুরবাড়ির সদস্যরা অন্য জামাতাদের যেভাবে দাওয়াত দিয়েছেন, ততটা সম্মানের সঙ্গে তাকে দাওয়াত করা হয়নি বলে অভিযোগ আলাউদ্দিনের।

জানা যায়, এ নিয়ে স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে আলাউদ্দিনের মনোমালিন্যের হয়। এরপর ক্ষোভে রোববার সন্ধ্যায় তিনি বিষপান করেন। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন বিষপানের বিষয়টা বুঝতে পারেন। পরিবারের সদস্যরা আলাউদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) নিয়ামুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য গিয়াস উদ্দিন বলেন, তুচ্ছ ঘটনায় এত বড় সিদ্ধান্ত নেওয়াটা দুঃখজনক। আলাউদ্দিনের মৃত্যুতে পরিবারের সদস্যরা অসহায় হয়ে পড়ল।

তবে আলাউদ্দিনের শ্বশুরবাড়ির লোকজন এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি।

  • সর্বশেষ
  • পঠিত