ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ২১:৩১

প্রিন্ট

বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন বুধবার

বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন বুধবার
যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোল-ঢাকা রুটের নতুন ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন। সেই সঙ্গে ‘বনলতা এক্সপ্রেস ট্রেনের সেবা রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করারও ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী।

বেনাপোল এক্সপ্রেস ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে বেনাপোল পর্যন্ত পৌঁছতে তিনটি জায়গায় থামবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ৮৯৬ আসনের এই ট্রেন প্রতিদিন বেনাপোল স্টেশন থেকে ছেড়ে যশোর, ঈশ্বরদী জংশন ও ঢাকা বিমানবন্দরে যাত্রী ওঠানো-নামানোর জন্য সাময়িক বিরতি দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের শেষ গন্তব্যে গিয়ে থামবে।

বেনাপোল এক্সপ্রেস নন এসি শোভন ৪৮৫ টাকা, এসি চেয়ার ৯৩২ টাকা ,এসি কেবিন ১৬৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। এর সঙ্গে যাত্রীদের আর কোনো চার্জ দিতে হবে না। আধুনিক এই ট্রেনের কোচগুলো (বগি) ইন্দোনেশিয়া থেকে আমদানি করা হয়েছে।

পরীক্ষামূলকভাবে ট্রেনটি ইতোমধ্যে চালানো হয়েছে। আসছে কোরবানির ঈদযাত্রায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ এই ট্রেনে চলাচলের সুবিধা ভোগ করতে পারবেন। প্রতিদিন দুপুর সোয়া একটায় ট্রেনটি বেনাপোল থেকে রওনা হবে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান পরিবহন তত্ত্বাবধায়ক মো. শাহ নেওয়াজ বলেন, বেনাপোল-ঢাকা ট্রেনের নামকরণ করা হয়েছে বেনাপোল এক্সপ্রেস। এ ট্রেনে বিমানের মতো বায়ো-টয়লেট সুবিধা রয়েছে। আসনগুলোও আধুনিক।

প্রতিদিন সকাল সাড়ে ১১টার দিকে ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। আবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশে ছেড়ে আসবে। সকাল আটটার মধ্যে ট্রেনটি বেনাপোল বন্দরে পৌঁছে যাবে।

রেল সূত্র জানায়, বেনাপোল এক্সপ্রেস প্রতি সপ্তাহে বুধবার ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে। ট্রেনটি আগামী ২৫ জুলাই থেকে চালু হওয়ার কথা ছিল। কিন্তু যাত্রীদের দাবি মেনে তা এক সপ্তাহ এগিয়ে আনা হয়।

বাংলাদেশ জার্নাল/ এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত