ঢাকা, শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৯:৫১

প্রিন্ট

সেই নবজাতকের ঠাঁই হলো বেবি হোমে

সেই নবজাতকের ঠাঁই হলো বেবি হোমে
বরিশাল প্রতিনিধি

হাসপাতালে জন্ম নেয়ার পর মা পালিয়ে যাওয়ায় নবজাতকের ঠাঁই হয়েছে বেবি হোমে। আদালতের নির্দেশে জন্মের চারদিন পর নবাজতক রুমানা আফরোজকে বুধবার দুপুরে বরিশালের আগৈলঝাড়া বিভাগীয় শিশু হোমে হস্তান্তর করা হয়। এখন এখানেই সে বড় হবে।

পিরোজপুর সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার জাকির হোসেনের জানান, পিরোজপুর জেনারেল হাসপাতালে গত রোববার নবজাতক জন্ম দিয়ে প্রসূতি মা হাসপাতাল থেকে পালিয়ে যান। হাসপাতাল কর্তৃৃপক্ষ অনেক খোঁজাখুঁজি করেও মায়ের সন্ধান পাননি। বিষয়টি পিরোজপুর সমাজসেবা দপ্তরকে জানানো হয়।

এরপর নবজাতকের লালন-পালনের জন্য আদালতকে লিখিতভাবে অবহিত করা হয়। মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনালের বিচারক শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের বেবি হোমে লালন পালনের নির্দেশনা দেন।

বিভাগীয় বেবি হোমের উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ, আদালতের নির্দেশে বুধবার পুলিশি নিরাপত্তায় পিরোজপুর জেলা প্রবেশন অফিসার জাকির হোসেন শিশুটিকে বেবি হোমে হস্তান্তর করেন। এ সময় আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা ও বেবি হোমের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বেবি হোমে আশ্রিত শিশুটির নাম রেখেছেন রুমানা আফরোজ। বর্তমানে রুমানা সুস্থ ও স্বাভাবিক রয়েছে বলে জানান উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত