ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৪:৫০

প্রিন্ট

‘সরকারের ব্যাপক প্রস্তুতির কারণে বন্যায় প্রাণহানি হয়নি’

‘সরকারের ব্যাপক প্রস্তুতির কারণে বন্যায় প্রাণহানি হয়নি’
টাঙ্গাইল প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বিশ্বের শক্তিশালী অনেক দেশে প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক প্রাণহানি ঘটেছে। কিন্তু বাংলাদেশে তা হয়নি। আল্লাহর রহমত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ব্যাপক প্রস্তুতি গ্রহণের কারণেই এটা সম্ভব হয়েছে।

সোমবার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, অনেকেই ভেবেছিলেন এবারের ভয়াবহ বন্যায় প্রাণহানি ঘটবে। কিন্তু তা হয়নি। এটার মূল কারণ হলো আমাদের সরকারের ব্যাপক প্রস্তুতি। দুর্গত মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আশা করছি দ্রুত পানি নেমে যাবে। এরপর আমরা পুনর্বাসনের কাজ শুরু করবো।

তিনি বলেন, বাংলাদেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র অব্যাহত আছে। আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে মিথ্যা অভিযোগ করা তারই অংশ।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, টাঙ্গাইলের কালিহাতীর উপজেলায় বন্যা ও নদী ভাঙন প্রতিরোধ করতে ২৩৩ কোটি টাকা ব্যয়ে শক্তিশালী বাঁধ নির্মাণ করা হবে। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

এসময় সহস্রাধিক দুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close