ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৫:৪২

প্রিন্ট

বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জার্নালের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জার্নালের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
নিজস্ব প্রতিবেদক

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ জার্নালের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের লেকচার গ্যালারিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জার্নালের প্রকাশক ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ জার্নাল সম্পাদক শাহজাহান সরদার।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ জার্নালের একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এরপর প্রধান অতিথির বক্তব্য শেষে বাংলাদেশ জার্নাল সম্পাদক শাহজাহান সরদার ও প্রকাশক ড. আনোয়ার খান আমন্ত্রিত অতিথিদের নিয়ে কেক কাটেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। রাষ্ট্রগঠনে, সমাজ গঠনে ও সমাজকে সঠিক পথে পরিচালনার ক্ষেত্রে এবং দায়িত্বশীলদের ভুল-ত্রুটি তুলে ধরার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে সমাজে সমালোচনা থাকে না, সেই সমাজ গণতান্ত্রিক সমাজ হতে পারে না। যে কোনো গণতান্ত্রিক সমাজের প্রধান বিষয় বিতর্ক এবং সমালোচনা। শেখ হাসিনার সরকার তর্কভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করে।

গত ১০ বছরে বাংলাদেশে গণমাধ্যমের যে ব্যাপক বিকাশ ঘটেছে সেটি খুব বেশি দেশে হয়নি। গত ১০ বছরে বাংলাদেশে টেলিভিশনের সংখ্যা তিন গুণেরও বেশি হয়েছে। অর্থাৎ ১০টি থেকে ৩৪ টি। ১০ বছর আগে অনলাইন যেখানে হাতেগোনা কয়েকটি ছিল, সেখানে এখন কয়েক হাজার। দৈনিক সংবাদপত্রের সংখ্যা সাড়ে সাতশ’ থেকে প্রায় তেরশর কাছাকাছি।

বাংলাদেশ জার্নালের প্রকাশক আনোয়ার হোসেন খান বলেন, ২০১৬ সালে ৫ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে বাংলাদেশ জার্নাল। ২০১৭ সালে ১ আগস্ট আমরা বাংলাদেশ জার্নালের অনলাইন ভার্সনের উদ্বোধন করি। দেশের হাজার হাজার অলনাইন পোর্টালের মধ্যে বর্তমানে বাংলাদেশ জার্নাল একটি বিশ্বাসযোগ্য অবস্থান তৈরি করেছে। খুব শিগগির বাংলাদেশ জার্নাল পত্রিকা বড় আকারে বের হবে। এর জন্য আমি সবার কাছে দোয়া চাই।

বাংলাদেশ জার্নাল সম্পাদক শাহজাহান সরদার বলেন, গত দু’বছরে ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করেছে বাংলাদেশ জার্নাল। ইতোমধ্যে আমাদের ফেসবুক পেজে সংযুক্ত হয়েছেন ৬ লাখেরও বেশি পাঠক। প্রতিদিন বাংলাদেশ জার্নালের পাঠক সংখ্যা ২ লাখেরও বেশি। পাঠকদের আস্থা ধরে রাখতে আমাদের সংবাদকর্মীরা সবসময়ই সচেষ্ট। বাংলাদেশ জার্নালের এই অগ্রযাত্রা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহম্মেদ, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি আলমগীর হোসেন খান, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সভাপতি শাহজালাল, বাংলাদেশ নিউজ পেপার মিডিয়া কম্পিউটার অপারেটর এসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, মডার্ণ হেলথ গ্রুপ অব কোম্পানিজের উপদেষ্টা মেজর জেনারেল আশরাফ আব্দুল্লাহ ইউসুফ (অব.) আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: মো. ফজলুর রহমান, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড: মো. এখলাসুর রহমান ও পরিচালক অধ্যাপক ডা. জসিম উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত