ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ডেঙ্গু আতঙ্ক থেকে রক্ষার দায়িত্ব সরকারের: জিএম কাদের

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৯:১৫

ডেঙ্গু আতঙ্ক থেকে রক্ষার দায়িত্ব সরকারের: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আমরা এসেছি বন্যাদুর্গত এলাকা পরিদর্শনের জন্য। আমাদের কিছু ত্রাণ কার্য চলছে এগুলো দেখার জন্য এসেছি। বন্যাদুর্গত এলাকায় জনগণের দুঃখ, দুর্দশা লাঘবে সরকার কী পদক্ষেপ নিয়েছে বিরোধীদলীয় নেতা হিসেবে সেগুলো আমরা দেখার জন্য এসেছি।

শনিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁছগাছী কলেজ মাঠে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যাদুর্গতদের সহায়তায় স্থায়ী বন্দোবস্ত করা উচিৎ। যারা সব সময় বন্যায় ক্ষতিগ্রস্ত হয় সে সব এলাকা সার্ভে করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে হবে। যখনই যে এলাকায় বন্যা হবে সেই এলাকাকে বন্যার্ত এলাকা ঘোষণা করে এই তালিকা অনুযায়ী ত্রাণ সহায়তা পৌছে দিতে হবে।

এসময় ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা শহরের মানুষ ডেঙ্গু আতঙ্কে আছে। অল্পতেই ভয় পেয়ে যাচ্ছে, মশা দেখলেই ভয় পাচ্ছে। এই ধরনের আতঙ্কের কারণ হলো জ্বর হলে ডেঙ্গু হচ্ছে, ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে। এই আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের। আমরা আশা করবো সামনের দিনে এই সমস্যার সমাধান হবে।

জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব আছে কি না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টিতে প্রতিযোগিতা থাকতে পারে, কোনো দ্বন্দ্ব নেই।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর (অব.) আশরাফুদ্দৌলা তাজ, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক প্রমুখ

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত