ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৮:২৮

প্রিন্ট

ডেঙ্গু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ শিক্ষা উপমন্ত্রীর

ডেঙ্গু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ শিক্ষা উপমন্ত্রীর
চট্টগ্রাম প্রতিনিধি

ডেঙ্গু নিয়ে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার সকালে চট্টগ্রাম নগরের গোলপাহাড় চত্বরে নগর যুবলীগ আয়োজিত ‘ডেঙ্গু নিয়ে জনসচেতনতা সৃষ্টিতে জমায়েত ও মশক নিধন’ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ডেঙ্গুকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। সবশেষ, কণ্ঠশিল্পী ও মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগমও ডেঙ্গু নিয়ে গুজব ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেন।

মহিবুল হাসান চৌধুরী বলেন, আমাদের চিকিৎসকেরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের বাঁচানোর জন্য। সাধারণ মানুষ যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন, তাদের বাঁচানোর জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে, আমাদের দলের পক্ষ থেকে আমরা ওষুধ ছিটাচ্ছি, সচেতনতামূলক কাজ করছি।

তিনি অভিযোগ করে বলেন, ডেঙ্গু নিয়ে এখন নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। এটা নিয়ে আতঙ্ক ছড়ানোর একটা প্রবণতা দেখছি, এর মাধ্যমে একটি মহল সরকারের বিরুদ্ধে মানুষকে খ্যাপানোর চেষ্টা করছে।

পদ্মা সেতু নিয়ে ছড়ানো সাম্প্রতিক গুজব সম্পর্কে শিক্ষা উপমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যার পরও রাজনৈতিকভাবে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগকে মোকাবিলা করতে ব্যর্থ হয়। তখন তারা উদ্ভট, অসত্য অপবাদ মানুষের মাঝে ছড়িয়ে দেয়। পদ্মা সেতু নিয়েও একইভাবে উদ্ভট, অসত্য গুজব মানুষের মাঝে ছড়ানো হচ্ছে।

নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান বলেন, যখনই আতঙ্ক ছড়ানো হবে, তখনই মাঠে নামতে হবে। ঘরে ঘরে গিয়ে ওয়ান টু ওয়ান বোঝাতে হবে। আমরা যেভাবে এডিস মশা দমন করব, গুজব-আতঙ্কও দমন করব। গুজব প্রতিরোধ এখন আমাদের সবার কর্তব্য হয়ে গেছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা ও মাহবুবুল হক সুমন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত