ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

  নিজস্ব প্রিতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৫:৩০  
আপডেট :
 ১৮ আগস্ট ২০১৯, ১৫:৫৩

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে পালিত হয়েছে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানটি।

রোববার দুপুরে প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল ও রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির শিক্ষার্থী, শিক্ষকমণ্ডলী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এসময় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকলে কালো ব্যাজ পরিধান করেন।

সভায় বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও দর্শন সম্পর্কে আলোকপাত করেন বক্তারা। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ এখলাসুর রহমান তার বক্তব্যে স্বাধীন বাংলাদেশের রূপকার ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বঙ্গবন্ধুর দীর্ঘ কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং স্বাধীন বাংলাদেশের সৃষ্টিতে বঙ্গবন্ধুর অনন্য সাধারণ নেতৃত্বের ওপর আলোকপাত করেন।

এ সময় আরো বক্তব্য রাখেন- প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ ফজলুর রহমান, পরিচালক অধ্যাপক ডাঃ জসিম উদ্দীন খান, উপাধ্যক্ষ ডাঃ হাবিবুজ্জামান।

এর আগে ১৫ই আগস্টে প্রতিষ্ঠানটিতে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শোক র‌্যালি, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ওটি

  • সর্বশেষ
  • পঠিত