ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৭:১৫

প্রিন্ট

ডেঙ্গুতে প্রাথমিক শিক্ষিকার করুণ মৃত্যু

ডেঙ্গুতে প্রাথমিক শিক্ষিকার করুণ মৃত্যু
পাবনা প্রতিনিধি

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে পাবনার সাঁথিয়া উপজেলার এক স্কুল শিক্ষিকা রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন। নিহত শিক্ষিকার নাম জীবন নাহার রত্না (৪৫)। তিনি সাঁথিয়া পৌরসদরের ২নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।

তিনি সাঁথিয়া পৌরসভার নওয়ানী গ্রামের বাসিন্দা ও পৌর কাউন্সিলর রাকিবুল ইসলামের স্ত্রী।

সাঁথিয়া ২নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সাঁথিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। নিহতের পরিবারের স্বজনদের বরাত দিয়ে তিনি জানান, ঈদের ছুটিতে তিনি ঢাকায় তার স্বজনদের বাসায় বেড়াতে যান। বাড়ি আসার কয়েকদিন পর তার জ্বর আসে। প্রথমে জ্বরের সাধারণ চিকিৎসা করেন।

সর্বশেষ তিনি গত বুধবার স্কুলে ক্লাস করেন। এরপর অসুস্থতা বাড়লে পরীক্ষা নিরীক্ষায় তার ডেঙ্গু জ্বর ধরা পড়ে। এরপর তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করেন পরিবারের লোকজন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুর দেড়টার দিকে তিনি মারা যান।

সাঁথিয়া পৌরসভার মেয়র মিরাজুল ইসলাম প্রামাণিক জানান, ওই শিক্ষিকা তারই পৌরসভার একজন কাউন্সিলরের স্ত্রী। তিনি ঢাকায় বেড়াতে গিয়ে এডিস মশায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন। কিছুদিন পর লক্ষণ প্রকাশ পায়। সাঁথিয়া পৌরসদরে এডিস মশার লার্ভা পাওয়া যায়নি বলে তিনি জানান। তাই এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

এদিকে শিক্ষিকার অকাল মৃত্যুতে সাঁথিয়ায় শিক্ষক সমাজের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত