ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪১

প্রিন্ট

প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর সদর উপজেলার ৭৪ নং মধ্য নামাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস খানমের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ ও বিচারের দাবিতে রোববার মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা।

সকালে বিদ্যালয়ের সামনে আয়োজিত এ মানববন্ধনে বক্তারা অভিযোগ করে জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস খানম বিদ্যালয়টি নিজের ইচ্ছা মতো চালিয়ে লেখাপড়ার পরিবেশ ও মান নষ্ট করে করছেন। তিনি নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত না হওয়াসহ কোনো ক্লাসও নেন না। এ বিষয়ে অভিভাবকরা জানতে চাইলে শিক্ষার্থীদের সামনেই বিভিন্ন সময় অভিভাবকদের সাথে খারাপ আচরণ করেন তিনি।

এছাড়া তিনি প্রায়ই শিক্ষার্থীদের মারধর ও অকথ্য ভাষা ব্যবহার করেন। এসব কারণে অধিকাংশ শিক্ষার্থী বিদ্যালয়ের যাওয়া বন্ধ করে দিয়েছে। এছাড়া শিক্ষার্থীদের দিয়ে জোর করে স্কুলের টয়লেট পরিষ্কার ও পানির টেংকি পরিস্কার করিয়ে থাকেন। এতে শিক্ষার্থীরা অনেক সময় বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম শেখ, অভিভাবক সাইফুল ইসলাম লাভলু, সেন্টু সেখ, খাদিজা বেগম, জাহানারা বেগমসহ শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম শেখ বাংলাদেশ জার্নালকে জানান, বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী থাকলেও প্রধান শিক্ষিকার বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে। এখন আমারা এখানে শিশুদের পড়াশোনার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি করছি।

উল্লেখ্য, এর আগে শনিবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিভিন্ন অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছিলো বলে শিক্ষার্থী ও অভিভাবকরা নিশ্চিত করেন।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস খানম জানান, যেসব সব অভিযোগে তার বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে তার সবই মিথ্যা। স্থানীয় কয়েকজন ব্যক্তি তাদের ব্যক্তিগত শক্রতার কারণেই শিক্ষার্থীদের দিয়ে এ কাজ করিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত