ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৫৮ মিনিট আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১২

প্রিন্ট

‘দুর্গম এলাকায় আবাসিক বিদ্যালয় হচ্ছে’

‘দুর্গম এলাকায় আবাসিক বিদ্যালয় হচ্ছে’
রাঙামাটি প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রামে শিক্ষার মান উন্নয়নের জন্য পাহাড়ের দুর্গম এলাকায় আবাসিক বিদ্যালয় করা হচ্ছে। এতে দুর্গম এলাকার ছেলে-মেয়েরা এসব বিদ্যালয়ে অবস্থান করে পড়াশোনা করতে পারবে। সেজন্য তিন পার্বত্য জেলায় আবাসিক বিদ্যালয় প্রতিষ্ঠার কাজ করছে সরকার।

বুধবার সকালে রাঙামাটির কাপ্তাই ৭.৪ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে এ কথাগুলো বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এ সময় আরো বলেন, পার্বত্য চুক্তির পর পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে। সেখানে যথেষ্ট পরিমাণ আত্মসামাজিক উন্নয়ন সাধিত হয়েছে। সেখানে ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া হলে আরো উন্নতি হবে। যেখানে বিদ্যুৎ দেওয়া সম্ভব হবে না সেখানে সৌর বিদ্যুৎ সরবরাহের কাজ আরো বৃদ্ধি করা হবে।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম মামুমুর রশীদ, জেলা পরিষদ চেয়ার বৃষকেতু চাকমা, রিজিয়ন কমান্ডার মাইনুর রহমান, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায়, রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিদ্যালয়ের ভিসি প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার, পুলিশ সুপার আলমগীর কবির, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত